বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

ধর্মঘটে স্থগিত হল হলিউডের ‘এমি অ্যাওয়ার্ড’

রবিবার, জুলাই ৩০, ২০২৩

প্রিন্ট করুন

লস অ্যাঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, ‍যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ফিল্ম ইন্ডাস্ট্রি হলিউডের অন্যতম জনপ্রিয় পুরস্কার ‘দ্য এমি আওয়ার্ড’ এ বছর স্থগিত ঘোষণা করা হয়েছে। হলিউডের শিল্পী, কলাকুশলী ও লেখকদের অবরোধের কারণে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হচ্ছে না।

চলতি বছরের ৭৫তম এ অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু, এ মুহূর্তে হলিউডের শিল্পী, কলাকুশলী ও লেখকদের সমিতি রাইটার্স গিল্ড অব আমেরিকা ও স্ক্রিন অ্যাক্টর গিল্ড নানা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে। আর এ কারণে এ সমিতির সব সদস্য কোন কাজ, প্রচারণা ও অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না।

শিল্পী, লেখক ও কলাকুশলীদের দুই সংগঠন রাইটার্স গিল্ড অব আমেরিকা ও স্ক্রিন অ্যাক্টর গিল্ড মূলত চলচ্চিত্র, সিরিজ ও টিভি ড্রামায় ‘কৃত্রিম বুদ্ধিমত্তা’র ব্যবহার সীমিতকরণের দাবি জানিয়েছে। এছাড়া, মোশন পিকচার ও টেলিভিশন প্রোডিসারদের সাথে মুনাফা শেয়ারিংয়ের মত কিছু বিষয় নিয়ে আলোচনা করছে শিল্পী, লেখক ও কলাকুশলীদের সংগঠন দুটি।

হলিউডের ইতিহাসে মিডিয়াকর্মীদের সবচেয়ে বড় ধর্মঘট এটি। গেল ৬০ বছরের মধ্যে এমন ঘটনা ঘটেনি বলে জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো।

এ কারণে স্থগিত করা হয়েছে ‘এমি অ্যাওয়ার্ড’। অনুষ্ঠানটি স্থগিত করার পর কোন নতুন তারিখ ঘোষণা দেয়নি আয়োজকরা। তারা জানিয়েছেন, শিল্পীরা সমঝোতায় পৌঁছানো পর্যন্ত তারা অপেক্ষা করবেন। তবে, ধারণা করা হচ্ছে, এ বছর অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি অনুষ্ঠিত না হয়ে আগামী বছরের জানুয়ারিতে হতে পারে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন