বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

নান্দনিক ছবির অভিজ্ঞতা দিতে অপোর সাথে যুক্ত হল হ্যাসেলব্লাড

শনিবার, ফেব্রুয়ারী ১৯, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: সুইডিশ ক্যামেরা প্রস্তুতকারী প্রতিষ্ঠান হ্যাসেলব্লাডের সাথ চুক্তিবদ্ধ হয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠান অপো। অপোর ফ্লাগশিপ ফাইন্ড সিরিজ ফোনের ক্যামেরার জন্য তিন বছর এক সাথে কাজ করবে তারা। মোবাইল ক্যামেরার কালার সায়েন্স প্রযুক্তি ও মোবাইল ফটোগ্রাফিতে ভিন্নতা আনতে একত্রিত হল প্রতিষ্ঠান দুটি।

সম্প্রতি অপো ও ওয়ানপ্লাস একত্রিত হওয়ার পর থেকে উন্নত গ্রাহক অভিজ্ঞতার জন্য গবেষণা ও উন্নয়নে জোর দেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে হ্যাসেলব্লাডের সাথে যুক্ত হল অপো।

ওয়ান প্লাসের প্রধান পণ্য কর্মকর্তা পেট লাউ বলেন, ‘গেল বছরে ওয়ান প্লাসের সফলতার পর এবার আমরা হ্যাসেলব্লাডের সাথে নতুন অংশীদারিত্ব করতে পেরে খুবই আনন্দিত। এর ফলে বিশ্বব্যাপী অপোর গ্রাহকরা দুর্দান্ত মোবাইল ইমেজিং অভিজ্ঞতা পাবেন। কারণ অপো ও হ্যাসেলব্লাড উভয়েই ক্যামেরা কালার পারফরমেন্সে জোর দিয়ে থাকে। এখন আমরা মোবাইলের জন্য হ্যাসেলব্লাড ক্যামেরার দক্ষতা দেখতে মুখিয়ে আছি।’

তিনি আরা বলেন, ‘অপো চাচ্ছে গ্রাহককে পরবর্তী প্রজন্মের প্রিমিয়াম স্মার্টফোন ও বিশ্বনন্দিত মোবাইল ফটোগ্রাফি অভিজ্ঞতা দিতে। তাদের প্রথম নিজস্ব প্রসেসর এনপিইউ মারিসিলিকন এক্স বাজারে আসার পর পরবর্তী লক্ষ্য হচ্ছে মোবাইল ফটোগ্রাফিতে অবদান রাখা।’

জানা যায়, চুক্তির পর অপো ও হ্যাসেলব্লাড গবেষণা ও উন্নয়নের (আরঅ্যান্ডডি) মাধ্যমে অ্যাডভান্সড ইমেজিং সলিউশন নিয়ে একত্রে কাজ করবে। এর ফলে মোবাইল ক্যামেরায় ছবি তোলার ক্ষেত্রে আরো প্রাকৃতিক কালার ও সুন্দর ছবি পাওয়া যাবে। পোর্ট্রটে ফটোগ্রাফিতে স্ক্রিন টোন কালার আসবে। এছাড়া স্মার্টফোন ক্যামেরা কালার পারফরমেন্সে বেঞ্চমার্ক ও পুরো ক্যামেরা সিস্টেমে পরিবর্তন আসবে।

এ চুক্তির পর চলতি বছরের প্রথমার্ধ্বে অপোর নেক্সট জেনারেশন ফ্লাগশিপ ফাইন্ড এক্স সিরিজে হ্যাসেলব্লাড ক্যামেরা সম্বলিত ফোন আসবে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন