শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

নারিনের রেকর্ডে বিপিএলের ফাইনালে কুমিল্লা

বুধবার, ফেব্রুয়ারী ১৬, ২০২২

প্রিন্ট করুন

চলমান ডেস্ক
ক্যারিবীয় অলরাউন্ডার সুনিল নারিনের রেকর্ড ফিফটিতে বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার শিরোপা নির্ধারণী ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি হবে ইমরুল কায়েসের দল। চট্টগ্রামের দেওয়া ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৩ বল এবং ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কুমিল্লা। এদিন বিপিএলের ইতিহাসের দ্রুততম অর্ধশতক তুলে নেন সুনীল নারিন। মাত্র ১৬ বলে ৫৭ রান করে নারিনই মূলত দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান।

১৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার লিটন দাসকে হারায় কুমিল্লা। তবে নারিনের মারমুখি ব্যাটিংয়ে সেটার কোন প্রভাবই পড়েনি। ওই ওভারের শেষ পাঁচ বলেই তুলে নেন ২০ রান। সুনিল নারিনের ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লের ছয় ওভারেই ৮৯ রান তুলে কুমিল্লা। নারিন ১৬ বলে ৫ চার এবং ৬ ছক্কায় ৫৭ রান করেন। অবশেষে ক্যারিবীয় ঝড় থামান মৃত্যুঞ্জয় চৌধুরী। এরপর ২২ রানে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। ইমরুল যখন ফিরছেন তখনও জয়ের জন্য কুমিল্লার দরকার ৫৪ রান। উইকেটে তখন ফাফ ডু প্লেসিস এবং মঈন আলী। বাকি কাজটা এই দুই ব্যাটার করলেন অনায়াসে।

মঈন আলী ১৩ বলে ৩০ রান আর ডু প্লেসিস ২৩ বলে ৩০ রান করে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন। ১২.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৯ রান তুলে ফেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর তাতেই নিশ্চিত হয় ফাইনালের টিকিট। চট্টগ্রামের হয়ে একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী এবং বেনি হাওয়েল।

বিপিএল ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ড এখন নারিনের। এর আগে বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড ছিল আহমেদ শেহজাদের ১৬ বলে। এছাড়া কুড়ি ওভারের ক্রিকেটেই এর চেয়ে কম বলে ফিফটির রেকর্ড আছে আর মাত্র তিনটি।

এফটিআই/সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন