সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

নিউইয়র্কবাসীকে বিনামূল্যে এসি-ফ্যানের সুবিধা দিচ্ছে প্রশাসন

শনিবার, মে ৪, ২০২৪

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: শীতে পেরিয়ে প্রকৃতি এখন কিছুটা উষ্ণ। আর ক’টা দিন পেরুলেই গ্রীষ্মের গরম শুরু হবে নিউইয়র্কে। তখন বসতঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে এসি কিংবা ফ্যানের প্রয়োজন হতে পারে। আর আপনিও বিনামূল্যে পেতে পারেন এই এসি কিংবা ফ্যান।

জানা গেছে, রাজ্যে প্রশাসন সাধারণ জনগণের নিরাপত্তা এবং অসুবিধার কথা বিবেচনা করে বিনামূল্যে এসি এবং ফ্যানের সুবিধা দিচ্ছে। যার আবেদন গত ১৫ এপ্রিল থেকে শুরু হয়েছে। ইমার্জেন্সির অগ্রাধিকার ভিত্তিতে এসব ফ্যান ও এসির সুবিধা দেওয়া হচ্ছে। আগ্রহীরা অনলাইনে, ডাকযোগে বা ব্যক্তিগতভাবে আবেদন করতে পারেন।

নিউইয়র্ক রাজ্যের হোম এনার্জি অ্যাসিস্ট্যান্স প্রোগ্রামের মাধ্যমে এই সহায়তা দেওয়া হচ্ছে। যদি কোন আবেদনকারী এই সুবিধা পেতে যোগ্য বলে বিবেচিত হন তবে একটি উইন্ডো বা পোর্টেবল এসি ইউনিট বা ফ্যান এবং একটি উইন্ডো ইউনিটের ইনস্টলেশনের জন্য ৮শ ডলার পর্যন্ত পেতে পারেন।

নিউইয়র্কের হোম এনার্জি অ্যাসিস্ট্যান্স প্রোগ্রামের কর্মকর্তারা বলছেন, কম আয়ের মানুষরাই এই সুবিধা পাবেন। এছাড়া কোন পরিবারে যদি ষাটোর্ধ্ব অসুস্থ ব্যক্তি থাকেন এবং কেউ যদি এসি বা ফ্যান পাওয়া জরুরি বলে প্রমাণ করতে পারেন তবে তারাই এই সুবিধা পাবেন। যারা এই সুবিধা পেতে চান তাদের একটি ভাঙা অথবা ৫ বা তার বেশি বছরের পুরনো এসি থাকলে বেশি অগ্রাধিকার পাবেন।

বিনামূল্যে ফ্যান কিংবা এসি পাওয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে এবং আবেদন করতে পারবেন নিচের লিংকে।

সিটির তথ্য পেতে ক্লিক করুন

রাজ্যের তথ্য পেতে ক্লিক করুন 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন