শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে অনুষ্ঠেয় বাংলাদেশী অভিবাসী দিবস ও বাণিজ্য মেলার স্পন্সর আইএফআইসি ব্যাংক

রবিবার, জুলাই ২৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠেয় ‘বাংলাদেশী অভিবাসী দিবস ও বাণিজ্য মেলা-২০২৩’ এর টাইটেল স্পন্সর আইএফআইসি ব্যাংক। এ ছাড়া, নিউইয়র্কে সেপ্টেম্বরের শেষে অনুষ্ঠেয় একটি সমসাময়িক শো ‘রেমিটেন্স বাংলাদেশ ফেয়ার’ এরও টাইটেল স্পন্সর হয়েছে এ ব্যাংকটি। ‘সুযোগের উন্মোচনে স্মার্ট অর্থনীতি’ প্রতিপাদ্য নিয়ে মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএসএ- বাংলাদেশ বিজনেস লিংক গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের সহযোগিতায় নিউইয়র্কের হিলটন মিডটাউন হোটেলে এ প্রোগ্রাম হবে। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ উভয় দেশের বিভিন্ন সেক্টরের প্রায় ১২০টি স্টল স্থাপন করা হবে। এতে যুক্তরাষ্ট্রের উদ্যোক্তারা ৮০টি স্টল স্থাপন করবেন এবং বাকি স্টল বাংলাদেশি কোম্পানিগুলো স্থাপন করবে।

মুক্তধারা নিউইয়র্কের প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহা বলেন, ‘এ ইভেন্টটি বাংলাদেশি বাণিজ্য ও সাংস্কৃতিক শোকেসের একটি নিখুঁত সংমিশ্রণ হিসেবে ডিজাইন করা হয়েছে; যার লক্ষ্য যুক্তরাষ্ট্র-বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সহজতর করার জন্য অবদান রাখা। এ ইভেন্টে বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পণ্য রপ্তানি নিয়ে সেমিনার ও যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের জন্য আইটি বিষয়ক সেমিনার হবে।

তিনি বলেন, ‘ব্যাংক, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, রেমিটেন্স সংক্রান্ত অ্যাপ সার্ভিস, মানি এক্সচেঞ্জ হাউস ও রেমিট্যান্স চ্যানেল পার্টনাররা অংশ নেবে। অনুষ্ঠানে সেরা ৩০০ রেমিট্যান্স প্রেরককে আমন্ত্রণ জানানো হবে এবং সেরা দশজনকে রেমিট্যান্স পুরস্কার দেয়া হবে।’

মেলায় বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংক ও মানি এক্সচেঞ্জ কোম্পানি অংশ নেবে বলেও তিনি জানান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন