শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে আওয়ামী লীগের সাথে হাতাহাতির ঘটনায় বিএনপির কর্মী গ্রেফতার

সোমবার, সেপ্টেম্বর ১৮, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের অধিবেশনে যোগদানকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আওয়ামী লীগ ও বিএনপি দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনায় বিএনপির এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) রাত দশটা ৪২ মিনিটে তিনি জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকায় প্রধামন্ত্রীর আগমন উপলক্ষে নাগরিক সংবর্ধনার প্রচারণা চালায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এ সময় অপরপ্রান্ত থেকে প্রধানমন্ত্রীর আগমনকে কটাক্ষ করে বিক্ষোভ মিছিল করে বিএনপি। এ সময় দুই দলের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও ইটপাথর নিক্ষেপের ঘটনা ঘটে।

প্রায় ঘণ্টাখানেক ধরে দুই দলের মধ্যে উত্তেজনাকর মিছিল ও স্লোগান চলে। পরে, পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

যে কোন মূল্যে বিএনপি- জামায়াতের অপতৎরতা রুখতে প্রস্তুত বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে রোববার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত নয়টা পাঁচ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছায়। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে চার ঘণ্টা যাত্রাবিরতির পর তার ফ্লাইটটি নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন