শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে চার শতাধিক স্থানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত

বৃহস্পতিবার, জুন ২৯, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে পালন করা হচ্ছে খুশির ঈদুল আজহা। শুধু নিউইয়র্কে ৪০০’রও বেশি স্থানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা জ্যামাইকার হাইস্কুল মাঠে।

নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে বুধবার (২৮ জুন) সকালে ঈদুল আজহার জামাতে অংশ নিতে দলে দলে খোলা মাঠ, সড়ক ও মসজিদমুখী হন প্রবাসী মুসলমানরা।

নামাজে রাজনীতবিদরা বিভিন্ন স্থানে জামাতে অংশ নেন। তারা যুক্তরাষ্ট্রে মুসলিম কমিউনিটির প্রশংসা করেন। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার ও প্রবাসীদের সুখ-সমৃদ্ধি কামনা করেছেন নিউইয়র্কের কনসাল জেনারেল মো. মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের উন্নতি এবং সম্পর্ক আরো নতুন উচ্চতায় পৌঁছে যাক আজকের দিনে আমি এটাই কামনা করছি।’

নিউইয়র্কের ডেভিড উইপ্রিন বলেন, ‘আমি সবাইকে ঈদের শুভেচ্ছা জানাই। আধ্যাতিক ও ধর্মীয়ভাবে এটি একটি অর্থবহ ঈদ হোক। আমি বাংলাদেশি কমিউনিটির সাথে শান্তিপূর্ণ ও ঐক্যবদ্ধভাবে দীর্ঘ দিন ধরে কাজ করার প্রত্যাশা করছি।’

যুক্তরাষ্ট্রে ঈদুল আজহার সবচেয়ে বড় জামাত হয়েছে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকায়। থমাস এডিসন হাইস্কুল মাঠে জামাতে পুরুষের পাশাপাশি বিপুল সংখ্যক নারী ও শিশুও ঈদের নামাজ আদায় করেন। এখানে ঈদের জামাতে ইমামতি করেন মাওলানা আবু জাফর বেগ। বিশ্ব শান্তি ও বাংলাদেশের উন্নতির জন্য মোনাজাত করেন সবাই।

এ ছাড়াও, ফ্লোরিডা, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, মিশিগান, নিউজার্সি, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ম্যাসাচুচেসটসসহ বিভিন্ন স্থানে ঈদুল আজহার জামাত হয়েছে। এতে মুসলমান কমিউনিটির সাথে প্রবাসী বাংলাদেশিরাও অংশ নেন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন