শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে বাফার পরিবেশনায় ‘বাংলাদেশ নাইট কালারস অব রিদম’ অনুষ্ঠিত

শুক্রবার, জুলাই ১৪, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের (বাফা) পরিবেশনায় অনুষ্ঠিত হয়েছে ‘বাংলাদেশ নাইট কালারস অব রিদম’। মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যায় ব্রঙ্কসের পার্কচেস্টার ওভালে পার্কচেস্টার কন্ডমোনিয়ামের সৌজন্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিউইয়র্কে বৈচিত্রময় সাংস্কৃতিক শ্রোতধারায় স্বজাতির ঐতিহ্যগত সংস্কৃতি তুলে ধরার জন্য আয়োজন অনুষ্ঠানের মূল ভাবনা ও নৃত্য পরিচালনায় ছিলেন বাফার নির্বাহী পরিচালক মার্জিয়া স্মৃতি। গীটার ও সঙ্গীত পরিচালনায় ছিলেন এএফএম আফতাবুজ্জামান স্পন্দন।

শামীম আরা বেগমের সঞ্চালনায় এ মনোরম আয়োজনে ছিল পুঁথিপাঠ, জনপ্রিয় বাংলা গান, গীটার ড্রাম কী বোর্ডের সাঙ্গীতিক সুর-মুর্ছনা ও চিত্তাকর্ষক ঐতিহ্যবাহী বাংলার লোকনৃত্য। অনুষ্ঠানে আবৃত্তি ও পুঁথি পড়েন আবৃত্তি শিল্পী আনোয়ারুল হক লাভলু। সঙ্গীত ও নৃত্য পরিবেশনা করেন বাফার ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা।

অনুষ্ঠানে অংশ নেন তাহমিনা শহীদ, শারমিন আক্তার রেকসানা, সারাফ রহমান, মায়া এঞ্জেলিনা, নাসিমা চৌধুরী, নুসরাত শিকদার, অস্মিতা, অদিতিয়া, জান্নাতুল, আবৃত্তি, কেয়শি, রাইদা, অধরা, ইশারা, দিশিতা, জ্বারা, ভর্তিকা, রাজভিকা, লাইসা, আরিয়ান, আরোহি, আরশি, অর্জুন, সামান্তা, সানভি, আলভিরা, পূর্ণ, রাইয়ান, রুহিত, জয়, সুচী, বর্ণ, আরাফ, তাকওয়াজ, তামজিদ, ইনারা, মিষ্টু, শন।

অনুষ্ঠানের সমন্বয়ে ছিলেন বাফার প্রতিষ্ঠাতা ফরিদা ইয়াসমিন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন