রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে বিএনপির বিক্ষোভ, ঢাকায় গ্রেফতারকৃত নেতা-কর্মীদের মুক্তির দাবি

শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের হামলা ও দলীয় নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশে করেছেন নিউইয়র্কে রাজ্য, মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি ও শ্রমিক দলের নেতা-কর্মীরা। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় ডাইভার্সিটি প্লাজায় এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে নিউইয়র্ক রাজন্য বিএনপির আহবায়ক অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান, সদস্য-সচিব সাঈদুর রহমান সাঈদ, নিউইয়র্ক মহানগরের (দক্ষিণ) আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজা ও সদস্য-সচিব বদিউল আলম, উত্তরের আহবায়ক আহবাব চৌধুরী, সদস্য জাফর তালুকদার, স্টেট বিএনপির যুগ্ম আহবায়ক নাসিম আহমেদ, আনিসুর রহমান, হুমায়ূন কবীর, শহিদুল ইসলাম শিকদার ও বদরুল হক আজাদ, যুগ্ম সদস্য-সচিব রিয়াজ মাহমুদ, যুক্তরাষ্ট্র যুবদলের ভাইস প্রেসিডেন্ট আবুল কাসেম, সেক্রেটারি আবু সাঈদ আহমেদ, সিদ্দিকুর রহমান, এমএ মান্নান, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার মঞ্চের সভাপতি জসিমউদ্দিন (ভিপি), যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গির আলম, সেক্রেটারি আনোয়ারুল ইসলাম শাহীন, মোস্তাক আহমেদ, মোফাজ্জল ভূইয়া, আবুল কালাম, মোস্তফা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে উপস্থিত নেতা-কর্মীরা শুক্রবার (৯ ডিসেম্বর) অপরাহ্নে জাতিসংঘ সদর দফতরের সামনে বিক্ষোভ কর্মসূচিতে সকলকে যোগদানের আহবান জানান। কর্মসূচি থেকে বাংলাদেশে বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার-নির্যাতনের আলোকে স্মারকলিপি দেয়া হবে বলেও উল্লেখ করা হয়।

এ সময় বক্তারা অভিযোগ বলেন, ‘বুধবার (৭ ডিসেম্বর) পুলিশ বিএনপি কার্যালয়ের সামনে অতর্কিত হামলা চালিয়েছে। পুলিশ বিএনপির কার্যালয়ে ঢুকে তছনছ করে এক অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে। এতে দলের এক কর্মী নিহত হয়েছেন।’

পুলিশ দিয়ে হামলা, গুলি, গ্রেফতার করে গণমানুষের আন্দোলন দমন করা যাবে না উল্লেখ করে বক্তারা শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির সমাবেশ সফল করার জন্য সবাইকে আহবান জানান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন