সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে মানসিক স্বাস্থ নিয়ে ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের কর্মশালা

বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের মানসিক স্বাস্থ নিয়ে চতুর্থ কর্মশালা গেল ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্ক হেলথ ডিপার্টমেন্টের কমিউনিটি ট্রেনিং স্পেশালিস্ট ম্যাথিউ মিত্র সেমিনারে মানসিক স্বাস্থ নিয়ে আলোচনা করেন।

মানুষ মাত্রই মানসিক সমস্যায় ব্যতিগ্রস্ত। কিন্তু, সেই সমস্যা থেকে নিজেকে কিভাবে ওভারকাম করা যায়, কি কি পন্থা অবলম্বন করলে সুস্থ থাকা যায়, তা নিয়ে দীর্ঘ আলোচনা করা হয় কর্মশালায়।

কর্মশালার আয়োজক ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের প্রেসিডেন্ট আব্দুস সোবহান বলেন, ‘আমরা অত্যন্ত সফলতার সাথে ইংরেজি ও কম্পিউটার কোর্সের পর মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মশালা পরিচালনা করলাম। কারণ, শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতাও যে প্রয়োজন, তা আমরা বহু সময় উপলব্ধি করতে পারি না। আজকের কর্মশালায় স্পষ্ট যে, আমরা বহু সময় এসব নিয়ে কথা বলতেও দ্বিধাবোধ করি। আমরা চাই, এখানে এসে বহু মানুষের মধ্যে কিছু মানুষেরও যদি তাদের সামাজিক চিন্তা চেতনার পরিবর্তন হয় জীবনে, তাতেই আমাদের স্বার্থকতা।’

কর্মশালায় গেস্ট স্পিকার ছিলেন নিউইয়র্ক ডিপার্ট্মেন্ট অব হেলথ অ্যান্ড মেন্টাল হাইজিনের প্রজেক্ট ডিরেক্টর ক্রিকলিন এ এসকন্দো। তিনি ফাউন্ডেশনের এমন সেবামূলক কাজের জন্য অভিনন্দন জানান ও ভবিষ্যৎ সফলতা কামনা করেন।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন অফ শেফার্ড হোম কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মাদ এ সিদ্দিক। তিনি তার বক্তৃতায় মানসিক স্বাস্থ্য নিয়ে চমৎকার কথা বলেন। অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট প্রদানের মাধ্যমে কর্মশালা শেষ হয়।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন