সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে সিলেট সদর থানা অ্যাসোসিয়েশন অব আমেরিকার ঈদ পুনর্মিলনী

বুধবার, আগস্ট ২, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ঈদ পুনর্মিলনী ২০২৩ করেছে সিলেট সদর থানা অ্যাসোসিয়েশন অব আমেরিকা। রোববার (৩০ জুলাই) গুলশান ট্যারেসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সাংবাদিক ও লেখক মাহবুবুর রহমানকে আজীবন সম্মাননা, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মরহুম কামাল আহমেদ ও স্বেচ্ছাসেবী সংগঠন দি অপটিমিস্টসকে সম্মাননা দেয়া হয়েছে। সিলেট সদরবাসীর এ মিলন মেলায় ছিল সাংস্কৃতিক পরিবেশনাও।

সংগঠনের সভাপতি রানা ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেলের সঞ্চালনায় অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ।

মাহবুবুর রহমানের জীবনের নানা দিক তুলে ধরেন নিউইয়র্ক মেডিকেল কলেজের ইউরোলজি বিভাগের চেযারম্যান অ্যান্ড ডাইরেক্টর প্রফেসর ডাক্তার সাদউজ্জামান চৌধুরী, ঠিকানার ভারপ্রাপ্ত সম্পাদক এমএম শাহীন ও সাংবাদিক ইব্রাহীম চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য দেন ফোবানার সাবেক প্রেসিডেন্ট বেদারুল ইসলাম বাবলা, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জুনেদ খান, শিল্পপতি জহিরুল ইসলাম, ইভেন্ট কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম নাসিম, সমন্বয়কারী আব্দুল ওয়াদুদ ও সদস্য সচিব মিনহাজ চৌধুরী, সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদিকা সেলিনা উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা আলতাফ চৌধুরী, মাহবুব রহমান, গোলাম হাছান চৌধুরী, গৌতম দে ও কবির চৌধুরী, ট্রাস্টি হাছান চৌধুরী মাসুম, শাহাদাত মজুমদার, মজিবুর রহমান চৌধুরী, শামসাদ হুসাম ও সালেহ আহমেদকে পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে গান করেন শিল্পী শাহ মাহবুব, তানভীর শাহীন ও কৃষ্ণা তিথী।

রানা ফেরদৌস চৌধুরী সিলেট অঞ্চলে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা, লোকজনদের ঘর নির্মাণ করে দেয়া, অসুস্থদের চিকিৎসার জন্য অর্থ ও খাদ্য সহযোগিতা, অসহায় লোকজনের পাশে দাঁড়ানোসহ সংগঠনের নানামুখি কর্মকান্ডের কথা তুলে ধরেন।

বক্তারা সহমর্মিতা, সম্প্রীতি ও সৌহাদ্যের ঐতিহ্যকে ছড়িয়ে দেয়ার কথা বলেন। তারা অসহায় লোকজনের পাশে দাঁড়ানোর জন্য সংগঠনটির কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন