বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে আবারও মাস্ক ব্যবহারের পরামর্শ

শনিবার, ডিসেম্বর ১০, ২০২২

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: শীত এবং ছুটি—এ দুইটি বিষয় মিলে নতুন করে নানান ধরণের ভাইরাসজনিত রোগের দেখা দিয়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। আর পরিস্থিতি মোকাবেলায় নতুন করে আবারও ইনডোর ও ভিড়ের মধ্যে মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন নিউইয়র্ক সিটির স্বাস্থ্য কমিশনার।

শনিবার (১০ ডিসেম্বর) এবিসি নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদন অনুযায়ী স্বাস্থ্য বিশেষজ্ঞরা মাস্ক ব্যবহারের পাশাপাশি টিকা, টেষ্ট, হাতের পরিচ্ছন্নতা এবং অসুস্থ হলে বাড়িতে থাকার বিষয়গুলো মেনে চলারও পরামর্শ দিয়েছেন।

এদিকে স্বাস্থ্য কর্মকর্তারা রাজ্যের সকল স্কুল সুপারিনটেনডেন্টদের কাছে একটি চিঠি পাঠিয়েছেন। যেখানে শিক্ষার্থীদের পুনরায় মাস্ক ব্যবহারের বিষয়টির দিকে নজর দেওয়ার কথা উল্লেখ করা হয়।

কর্নেল সেন্টার ফর প্যানডেমিক প্রিভেনশনের ডা. জে ভার্মা বলেছেন, “মাস্কের প্রতি মানুষের অনীহা আমি পুরোপুরি বুঝতে পারি। কিন্তু আপনি যদি সত্যিই বাচ্চাদের স্কুলে রাখতে চান এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করতে চান তাহলে মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক আসলে একটি সেরা উপায় যেটির মাধ্যমে আমরা বাচ্চাদের সুস্থ রাখতে পারি এবং শিক্ষকদের সুস্থ রাখতে পারি।”

স্বাস্থ্য কমিশনার ডা. অশ্বিন ভাসান বলেছেন, “ছুটির মৌসুম হওয়ায় মানুষ বিভিন্ন স্থানে ভ্রমণ করছে, বড় বড় জমায়েত হচ্ছে। এমন পরিস্থিতিতে শহরে শ্বাসযন্ত্রের ভাইরাসগুলি অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। তাই সকলকে সতর্ক থাকা দরকার। তাই আপনারা মাস্ক ব্যবহার করুন।”

স্বাস্থ্য কমিশনারের উপদেষ্টারা জনগণকে করোনা এবং ফ্লু উভয়ের জন্য টিকা নেওয়ার অনুরোধ করেছেন।

আইআই/সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন