রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে ডেমোক্রেট প্রাইমারি নির্বাচনে জিতলেন ৫ বাংলাদেশি

রবিবার, জুলাই ৩, ২০২২

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ২৪ আসনে বিভিন্ন পদে ৫ জন বাংলাদেশি-আমেরিকান জয়ী হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৮ জুন) প্রাইমারি নির্বাচনে নিজ নিজ দলের পক্ষ থেকে তারা নির্বাচিত হন।

অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ২৪ আসনে ডেমোক্রেট প্রাইমারি নির্বাচনে জয়লাভকারী বাংলাদেশিরা হলেন-বাংলাদেশি আমেরিকান জামিলা উদ্দিন, মাহতাব খান, নুসরাত আলম, মোহাম্মদ সাবুল উদ্দিন ও জামি কাজী।

আরেক বাংলাদেশি আমেরিকান প্রার্থী মাজেদা উদ্দিন ভালো ফল করলেও তার ভাগ্য ঝুলে আছে। অর্থাৎ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমান ভোট পেয়েছেন তিনি। এই পদে কে জয়ী হবেন তা নির্ভর করছে অ্যাবসেন্টি ব্যালট গণনার ওপর।

এর আগে, গত ২৮ জুন ভোর ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গভর্নর, লেফটেন্যান্ট গভর্নর, অ্যাসেম্বলি মেম্বার, ডিস্ট্রিক্ট লিডার ও জুডিশিয়াল ডেলিগেটসহ ১৫টি পদে ভোট দেওয়ার সুযোগ পান ডেমোক্রেট ভোটাররা।

অন্যদিকে শুধুমাত্র গভর্নর, ডিস্ট্রিক্ট ৬৩ থেকে অ্যাসেম্বলি মেম্বার এবং ৭১টি কাউন্টি কমিটি পদে ভোট দেওয়ার সুযোগ পান রিপাবলিকান ভোটাররা।

ডেমোক্রেট গভর্নর পদে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন বর্তমান গভর্নর ক্যাথি হোকুল। লেফটেন্যান্ট গভর্নর নির্বাচিত হয়েছেন অ্যান্তেনিও ডেলগাডো।

নিউইয়র্ক স্টেটের এই নির্বাচনে অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ২৪ বাংলাদেশি অধ্যুষিত এলাকা হওয়ায় এই আসনের বিভিন্ন পদে একাধিক বাংলাদেশি প্রতিদ্বদ্বিতা করেন। এখানে প্রায় ৮ হাজার বাংলাদেশি-আমেরিকান ভোটার রয়েছেন।

আইআই /সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন