রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে বাংলাদেশি তরুণকে ধরিয়ে দিলে ২০ হাজার ডলার পুরস্কার দেবে এফবিআই

রবিবার, মার্চ ৩, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক বাংলাদেশি তরুণকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করে একটি পোস্টার প্রকাশ করেছে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। তাঁর বিরুদ্ধে অপহরণ, নির্যাতন, যৌন নিপীড়ন ও মুক্তিপণ দাবির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ এনেছে গোয়েন্দা সংস্থাটি।

অভিযুক্ত বাংলাদেশির নাম রুহেল চৌধুরী (৩৪)। তাঁর জন্ম বাংলাদেশে।

এএফবিআইয়ের ওয়েবসাইটে প্রকাশিত ওই পোস্টারে বলা হয়েছে, নিউইয়র্কের কুইন্স এলাকায় গত বছরের ২৭ মার্চ ও ১১ মে দুটি অপহরণের ঘটনায় তিনি ও তাঁর সঙ্গীরা জড়িত ছিলেন বলে অভিযোগ রয়েছে। রাস্তা থেকে অপহরণের পর ভুক্তভোগীদের সঙ্গে থাকা জিনিসপত্র ছিনতাই করা হয়েছিল। তাঁদের ওপর নির্যাতন চালানো হয়েছিল এবং মাদক নিতে বাধ্য করা হয়েছিল। অপহরণের শিকার একজনকে মুক্তিপণের দাবিতে আটকে রেখে যৌন নির্যাতনও করা হয়েছিল।

পোস্টারে দেওয়া তথ্যানুযায়ী, অপহরণের সময় যে গাড়িগুলো ব্যবহার করা হয়েছিল, সেগুলো রুহেল চৌধুরী সরবরাহ করেছিলেন এবং চালিয়েছিলেন। তিনি অপহরণের শিকার ব্যক্তিদের ওপর নির্যাতন চালিয়েছিলেন এবং তাঁদের হুমকিও দিয়েছিলেন। রুহেলের বিরুদ্ধে অপহরণের দুটি ও অপহরণের ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত থাকার দুটি অভিযোগ আনা হয়। পরে গত ৯ জানুয়ারি রুহেলকে নিউইয়র্কের একটি আদালতে অভিযুক্ত করা হয় এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

রুহেলকে গ্রেপ্তারে সহায়তার জন্য ২০ হাজার ডলার পুরস্কারের ঘোষণা দিয়ে এফবিআই বলেছে, কুইন্সের হোলিস, কুইন্স ভিলেজ ও জ্যামাইকা এলাকার সঙ্গে রুহেলের সংশ্লিষ্টতা রয়েছে। তাঁর খোঁজ পেলে স্থানীয় এফবিআই কার্যালয় বা নিকটস্থ মার্কিন দূতাবাস বা কনস্যুলেটে যোগাযোগের অনুরোধ জানানো হচ্ছে।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন