রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ দলে নয়া মুখ মুরাদ ও শাহাদাত

সোমবার, নভেম্বর ২০, ২০২৩

প্রিন্ট করুন
Untitled design (15)
Untitled design (15)

ঢাকা: প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্সের স্বীকৃতি হিসেবে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলে প্রথম বারের মত ডাক পেয়েছেন বাঁ-হাতি স্পিনার হাসান মুরাদ। প্রথম-শ্রেণির ক্যারিয়ারে দারুন পারফরমেন্স করছেন ২২ বছর বয়সী মুরাদ। ২০২১ সালে চট্টগ্রাম বিভাগের হয়ে অভিষেকের পর ২৫ ম্যাচে ১২১ উইকেট নিয়েছেন তিনি। চট্টগ্রাম বিভাগে মুরাদের সতীর্থ টপ অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দীপু ও পেসার হাসান মাহমুদকেও টেস্ট সিরিজের জন্য সুযোগ দিয়েছে মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল।

ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে ইতোমধ্যে বাংলাদেশ দলের নিয়মিত মুখ হয়ে গেছেন হাসান। টাইগারদের হয়ে শুধুমাত্র টি-২০তে খেলেছেন শাহাদাত।

বিশ্বকাপে আঙুলে চিড় ধরায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন অধিনায়ক সাকিব আল হাসান। স্ত্রী ও নবজাতক শিশুর পাশে থাকতে এক মাসের ছুটি পেয়েছেন লিটন দাস। সাম্প্রতিক সময়ে ক্রিকেট থেকে দূরে আছেন তামিম ইকবাল। ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন দুই পেসার তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। দেশের ১৩তম ক্রিকেটার হিসেবে টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন ২৫ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটার।

লিটনের জায়গায় উইকেটরক্ষক হিসেবে নুরুল হাসান সোহানকে দলে ফিরিয়েছে বাংলাদেশ।
আগামী ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট ও ৬ ডিসেম্বর থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
এই সিরিজ দিয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তৃতীয় চক্র শুরু করছে বাংলাদেশ।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মোমিনুল হক, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন