শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

নিনা আহমেদ ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে জয়ী

সোমবার, নভেম্বর ২০, ২০২৩

প্রিন্ট করুন
Untitled design (1)
Untitled design (1)

ফিলাডেলফিয়া, পেনসিলভেনিয়া, যুক্তরাষ্ট্রের: যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া রাজ্যের ফিলাডেলফিয়া সিটির ডেমোক্র্যাটিক পার্টি থেকে ‘সিটি কাউন্সিল অ্যাট লার্জ’ পদে জয়ী হয়েছেন নীনা আহমেদ। গেল ৭ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে নয়জন প্রার্থী ছিলেন। এর মধ্যে বাংলাদেশি আমেরিকান নীনা আহমেদ জয়ী হন।

সিটির মেয়রের মতই গোটা সিটির ভোটে কাউন্সিল অ্যাট লার্জ পদ প্রার্থীদের জয়ী হতে হয়। অর্থাৎ, মেয়রের সমান্তরাল ক্ষমতার অধিকারী থাকেন তারা ও সিদ্ধান্ত গ্রহণে মেয়রকে সার্বক্ষণিক পরামর্শ ও সহযোগিতা করেন।

নীনা আহমেদ এর আগে এই সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। কাউন্সিল অ্যাট লার্জ পদে নিনা আহমেদসহ আরো চারজন জয়ী হন।

একই দিন অনুষ্ঠিত মিলর্বন বরোর কাউন্সিল নির্বাচনে দুই বাংলাদেশি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। তাদের একজন হলেন মো. নূরুল হাসান। এটি তার তৃতীয় বারের মত জয়। আর নতুন প্রজন্মের সালাহ উদ্দিন মিয়া এবারই প্রথম নির্বাচনের প্রার্থী ও প্রথম বারের মত কাউন্সিলর নির্বাচিত হন।

অপর দিকে, মিলর্বন বেরোতে নতুন দুজন কাউন্সিলম্যান জয়ী হওয়া এখন মিলর্বন বোরো এখন পুরোটাই বাংলাদেশিদের দখলে। মেয়র, পাঁচজন কাউন্সিলম্যান ও ট্যাক্স কালেক্টর সবাই বাংলাদেশি।

বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়ার পক্ষ থেকে কাউন্সিল অ্যাট লার্জ পদে নিনা আহমেদ ও মিলর্বন বরোতে কাউন্সিলম্যান পদে মো. নূরুল হাসান ও সালাহ উদ্দিন মিয়া জয়ী হওয়ায় অভিনন্দন জানানো হয়েছে। নীনা আহমেদের জয়ে ফিলাডেলফিয়াসহ যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কম্যুনিটিতে আনন্দ উল্লাস চলছে। সবাই তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন