বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চট্টগ্রামের বাসদের সমাবেশ ও মি‌ছিল

রবিবার, জুলাই ৩০, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির নিউমার্কেট মোড়ে বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বাসদ চট্টগ্রাম জেলা শাখার সমাবেশ ও মিছিল শনিবার (২৯ জুলাই) অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ চট্টগ্রাম জেলার ইনচার্জ কমরেড আল কাদে‌রি জ‌য়। বক্তব্য দেন চট্টগ্রাম জেলা বাসদের সদস‌্য কমরেড হেলাল উদ্দিন ক‌বির, আকরাম হোসেন ,নুরুল হুদা নিপু, মু‌বিনুল হক সা‌ব্বির প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘দেশের বর্তমান সংকট শাসকগোষ্ঠীর গণবিরোধী ভূমিকার ফল। ক্ষমতাসীন আওয়ামী সরকার অবৈধভাবে ও গায়ের জোরে ক্ষমতায় এসে মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনহ প্রশাসনের বিভিন্ন অংশকে দলীয়করণ করে নিরপেক্ষ চেহারা ভূলুণ্ঠিত করেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য দেশকে এক সংঘাতময় পরিস্থিতির মধ্যে ঠেলে দিয়েছে। জনগণের শিক্ষা ও চিকিৎসাসহ বিভিন্ন মৌলিক অধিকার থেকে বঞ্চিত করে ব্যবসায়ীদের লুটপাটের সুযোগ করে দিয়েছে। সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে নিত্য পণ্যের বাজার ছেড়ে দিয়ে জনগণকে জিম্মি করে রেখেছে। তাই, বর্তমান এ কর্তৃত্ববাদী ও ফ্যাসীবাদী সরকারের বিরুদ্ধে বাম প্রগতিশীলসহ জনগণের ঐক্যবদ্ধ লড়াইয়ের কোন বিকল্প নেই।’

সমাবেশ শেষে বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ডসহ এক‌টি মি‌ছিল নিউমার্কেটসহ সিটির বিভিন্ন এলাকা প্রদ‌ক্ষিণ করে।

বলে রাখা ভাল, ‘বাসদের পক্ষ থেকে বর্তমান ফ‌্যাসিবাদী সরকারের পদত‌্যাগ, নির্দলীয় তদার‌কি সরকারের অ‌ধীনে নির্বাচন, অত্যাবশকীয় প‌রিষেবা বিল বা‌তিল ও দ্রব‌্যমূল‌্য কমানোসহ বিভিন্ন দাবিতে সারা দেশব্যাপী কর্মসূচি ও ২০ জুলাই থেকে ২০ আগস্ট দাবি মাস ঘোষণা করা হয়।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন