শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

নির্বাচনের টাকার ভাগ/চট্টগ্রামে বন্ধুর হাতে আওয়ামী লীগ নেতা খুন

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায় নির্বাচনের টাকার ভাগ নিয়ে দ্বন্ধের জেরে মোহাম্মদ হোসেন মান্না (৪৬) নামে আওয়ামী লীগের এক নেতা খুন হয়েছে। এ ঘটনায় মান্নার ছেলেও ছুরিকাঘাতে আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে সরাইপাড়া হাজী আশরাফ আলী রাস্তার উপর এই ঘটনা ঘটে।

নিহত মান্না স্থানীয় হাজী আব্দুস সালাম দফাদার বাড়ির মৃত নূর মিয়ার পুত্র ও ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

সম্প্রতি অনুষ্ঠিত পাহাড়তলী-ডবলমুরিং সংসদীয় আসনের উপনির্বাচনে নির্বাচনী প্রচারের টাকার ভাগভাটোয়ারা নিয়ে স্থানীয় যুবলীগ নেতা জসিম উদ্দিন ও আওয়ামী লীগ নেতা মান্নার মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে স্থানীয় ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূরুল আমিন শালিশ করে বিরোধ মিটানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। জসিমের দাবি মান্না নির্বাচনী কর্মীদের জন্য আনা আট হাজার টাকা নিজেই আত্মসাৎ করেন। বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনাও ঘটে। এ নিয়ে পাহাড়তলী থানায় মামলা করেছিল মান্না।

রোববার দুপুরে পুলিশ মামলার বিষয়ে তদন্তে এলে দুইজনের মধ্যে ফের ঝগড়ার সৃষ্টি হয় এবং পুলিশ চলে যাওয়ার পরপরই ছুরিকাঘাত করে মান্না ও তার ছেলেকে আহত করেন জসিম। দুইজনকে চমেক হাসপাতালে নেয়ার পর মান্নাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এ ব্যাপারে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) (তদন্ত) রোজিনা আক্তার বলেন, ‘নির্বাচনী টাকা নিয়ে আওয়ামী লীগের কর্মীদের মধ্যে বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে।’

তিনি আরো বলেন, ‘এক পক্ষ বেশি নিয়েছে, অপরপক্ষ কম পেয়েছে- এসব নিয়ে বিরোধ ছিল। থানায় মামলাও হয়েছিল।’

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন