বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

নেইমারের জোড়া গোল, জয়রথ থামছে না পিএসজির

সোমবার, আগস্ট ১৫, ২০২২

প্রিন্ট করুন

চলমান নিউইয়র্ক ডেস্ক : জয়রথ থামছেই না লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেইয়ের। শনিবার রাতে ৫-২ গোলের জয় পেয়েছে তারা। পার্ক দ্য প্রিন্সেসে মঁপেলিয়ার বিপক্ষে আলো ছড়িয়েছেন ব্রাজিলীয় তারকা নেইমার। গোল করেছেন কিলিয়ান এমবাপ্পেও, তবে গোলের দেখা পাননি লিওনেল মেসি। ঘরের মাঠে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পিএসজি। ম্যাচের ২৩তম মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। তবে ইনজুরি কাটিয়ে দলে ফেরা এমবাপ্পে পেনাল্টি মিস করে বসেন। তবে ৩৯তম মিনিটে আত্মঘাতী গোল করেন মঁপিলিয়ারের ফ্যালায়ে সাকু, এগিয়ে যায় পিএসজি।

নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে শুরু থেকেই বলের দখলে আধিপত্য দেখিয়েছে পিএসজি। ম্যাচে পিএসজির গোল হতে পারত আরও বেশি। ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি পেয়েও সেটি কাজে লাগাতে পারেননি এমবাপ্পে। এর দুই মিনিট পর লিওনেল মেসির দারুণ ফ্রি-কিক অসাধারণ ক্ষিপ্রতায় ফেরান মঁপলিয়ের গোলরক্ষক। ৩৯ মিনিটে ফালায়ে সাকোর আত্মঘাতী গোলে লিড পায় পিএসজি। এমবাপ্পের নিচু ক্রস নিজেদের জালে জড়িয়ে দেন সাকো৷

বিরতিতে যাওয়ার আগে সেই সাকোর কারণেই দ্বিতীয় গোলটি পায় পিএসজি। ডি-বক্সে সাকোর হ্যান্ডবল হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৫১ মিনিটের সময় দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটিও করেন নেইমার। আশরাফ হাকিমি হয়ে নেইমারের পায়ে আসে বল, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডও কোনো ভুল করেননি।

মিনিট সাতেক পর একটি গোল শোধ করেন ওয়াহবি খাজরি। ওয়াহির শট ঠেকালেও জিয়ানলুইজি দোন্নরুমা বলটা আয়ত্তে আনতে পারেননি পুরোপুরি। তা চলে যায় খাজরির কাছে। সহজ ট্যাপইনে একটি গোল শোধ করেন খাজরি। ৬৯ মিনিটে বক্সে নেইমারের বাড়ানো বল জালে জড়িয়ে দেন এমবাপ্পে। তার এই গোলের হালিপূরণের মাধ্যমে জয় প্রায় নিশ্চিত করে ফেলে পিএসজি। ম্যাচের ৮৭ মিনিটে শেষ গোল করেন রেনাতো সানচেজ। অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পরাজয়ের ব্যবধান কমান এনজো জিয়ান্নি। ফলে তিন গোলের ব্যবধানে জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

এফআইটি/সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন