সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

ন্যাশনাল ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন চবি অধ্যাপক হেলাল নিজামী

শুক্রবার, মে ১০, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মুহাম্মদ হেলাল উদ্দিন নিজামী।

সোমবার (০৬ মে) ব্যাংকটির নবগঠিত পরিচালনা পর্ষদের প্রথম সভায় সর্বসম্মতিক্রমে তাকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এর আগে বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপনের মাধ্যমে ন্যাশনাল ব্যাংকের নব গঠিত পর্ষদে স্বতন্ত্র পরিচালক হিসেবে প্রফেসর হেলাল উদ্দিন নিজামীকে নিয়োগ দেয়।

অধ্যাপক নিজামী বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের সভাপতি ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন হিসেবে কর্মরত রয়েছেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার এবং ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি), বাংলাদেশের সদস্য ছিলেন। উচ্চতর শিক্ষার অংশ হিসেবে তিনি দেশে ও বিদেশে আর্থিক খাত সংস্কার এবং বাণিজ্যিক ব্যাংকের উৎপাদনশীলতা বিষয়ে গবেষণা সম্পন্ন করেছেন।

তিনি ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ডের উপর যুক্তরাজ্যের ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অব ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস থেকে প্রশিক্ষণ লাভ করেন। মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) ইনস্টিটিউটের তিনি একজন ফেলো সদস্য। এছাড়াও তিনি উক্ত ইনস্টিটিউটের গ্লোবাল কাউন্সিলের সদস্য এবং নেটওয়ার্ক রিলেশন কাউন্সিলের (এনআরসি) চেয়ারপারসন ছিলেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন