রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

পরিবারসহ মিয়ামিতে পৌঁছেছেন মেসি

বৃহস্পতিবার, জুলাই ১৩, ২০২৩

প্রিন্ট করুন
মেসির সঙ্গে আলোচনা সঠিক পথে এগুচ্ছে বার্সা সভাপতি 1
মেসির সঙ্গে আলোচনা সঠিক পথে এগুচ্ছে বার্সা সভাপতি 1

ফোর্ট লডারডেল, যুক্তরাষ্ট্র: মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিতে নতুন এক চ্যালেঞ্জের সন্ধানে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় পৌঁছে গেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, পরিবারসহ মেসি ব্যক্তিগত জেট বিমান থেকে নামছেন। বিমানবন্দর থেকে মেসি সরাসরি ফোর্ট লডারডেলে ইন্টার মিয়ামি স্টেডিয়ামে গেছেন বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ জয়ী এ আর্জেন্টাইন সুপারস্টার আড়াই বছরের চুক্তিতে বছরে ৬০ মিলিয়ন ডলারের বিনিময়ে মিয়ামিতে যোগ দিতে যাচ্ছেন। রোববার (৯ জুলাই) আনুষ্ঠানিকভাবে তাকে সমর্থকদের সামনে উপস্থাপন করবে মিয়ামি।

আর্জেন্টাইন এক টেলিভিশন শোতে মেসি বলেছেন, ‘যে সিদ্ধান্ত নিয়েছি, তাতে আমরা সবাই খুশী। নতুন চ্যালেঞ্জের প্রস্তুতি ও মোকাবেলায় মুখিয়ে আছি, এটা আমার জীবনের একটি নতুন পরিবর্তন। আমার মন ও মস্তিষ্ক কোনটাই পরিবর্তন চাচ্ছে না, কিন্তু যেখানেই যাচ্ছি আমি সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব। নতুন ক্লাবে নিজের সেরাটা দিয়ে সর্বোচ্চ পর্যায় পারফর্ম করার লক্ষ্য সব সময় থাকবে।’

১৯৭৫ সালে ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে নিউ ইয়র্ক কসমসের পক্ষে খেলার পর যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় মাপের খেলোয়াড় হিসেবে নাম লিখিয়েছেন মেসি। এমএলএস কর্তৃপক্ষের আশা, মেসি যোগ দেয়ায় এ লিগের প্রোফাইল অনেকাংশেই বৃদ্ধি পাবে। একইসাথে এ্যাপেল টিভির সাথে তাদের যে সম্প্রচার চুক্তি রয়েছেম তার সাবসক্রিপশনও বাড়বে। মেসি যে ম্যাচগুলোতে খেলতে পারেন বলে ধারণা করা হচ্ছে, ইতোমধ্যেই সেগুলোর টিকিট মূল্য অনেকটা বেড়ে গেছে।

মেসির আগমন উপলক্ষে ডিআরভি পিএনকে স্টেডিয়ামে সকাল থেকেই ভক্তদের ভিড় লক্ষ্য করা গেছে। ৪২ বছর বয়সী জুলিও ইগলেসিয়াস নামের এক ভক্ত জানিয়েছেন, তিনি আগে কখনই এমএলএসে খেলা দেখেননি। কিন্তু, এখন তিনি মিয়ামির কোন ম্যাচই মিস করবেন না।

তিনি বলেন, ‘আমাদের কাছে মেসি মানে সবকিছু। যেখানেই সে যাক না কেন, সেটা সেই দেশের জন্য অত্যন্ত খুশীর খবর। আমরা সবাই মেসির অপেক্ষায় আছি।’

যুক্তরাষ্ট্রে মেসির এ আগমন ২০২৬ বিশ্বকাপকে সামনে রেখে ভিন্ন এক আমেজ এনে দিয়ে দিয়েছে। কানাডা ও মেক্সিকোর সাথে যৌথভাবে এখানেই পরবর্তী বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

মেসির সাথে এ ক্লাবে আরো যোগ দিয়েছেন বার্সেলোনার সাবেক সতীর্থ স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বাসকুয়েটস । এ দিকে, আর্জেন্টিনা ও বার্সেলোনার সাবেক কোচ জেরার্ডো মার্টিনও সম্প্রতি দলের দায়িত্বভার নিয়েছেন।

মিয়ামির মালিক জর্জ ম্যাস জানিয়েছে, বর্তমান ট্রান্সফার উইন্ডোতে মেসি ও বাসকুয়েটসের সাথে আরো তিন থেকে চারজন খেলোয়াড় নেয়া হবে। বার্সেলোনার আরো এক খেলোয়াড় স্প্যানিশ ফুল-ব্যাক জোর্দি আলবারও মিয়ামিতে যোগ দেয়ার জোর গুঞ্জন রয়েছে।

আগামী ২১ জুলাই লিগ কাপে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের বিরুদ্ধে মেসির অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে। মিয়ামি বর্তমানে এমএলএস ইস্টার্ন কনফারেন্স লিগে টেবিলের তলানিতে রয়েছে। ২১ ম্যাচে তারা মাত্র পাঁচটিতে জয়ী হয়েছে। ২৯ লিগের ম্যাচে তাদের র‌্যাঙ্ক ২৮তম। কিন্তু, ক্লাবটি ইউএস ওপেন কাপের সেমিফাইনালে উঠেছে। সেখানে তাদের প্রতিপক্ষ লিগ টেবিলের শীর্ষে থাকা এফসি সিনসিনাতি।

সাত বারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি গেল দুই মৌসুম পিএসজিতে কাটিয়েছেন। ক্যারিয়ারের বেশীরভাগ সময় বার্সেলোনায় কাটানোর পর ২০২১ সালে তিনি প্যারিসে পাড়ি জমান। বার্সেলোনার হয়ে মেসি দশটি স্প্যানিশ লিগ, সাতটি কোপা ডেল রে ও চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন।

কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে মেসি দুই গোল করেছিলেন। অধিনায়ক হিসেবে আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা উপহার দিয়েছেন টুর্নামেন্ট সেরা মেসি। এছাড়া, ২০০৮ সালে আর্জেন্টিনার হয়ে অলিম্পিকে স্বর্ণ পদক ও ২০২১ সালে কোপা আমেরিকা শিরোপা জয় করেছেন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন