সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন

শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: কুইন্স কমিউনিটি বোর্ড দুইয়ে দ্বিতীয় বারের মতো সদস্য নির্বাচিত হয়েছেন কমিউনিটি এক্টিভিষ্ট মো. জাকির হোসেন জুয়েল। তিনি ২০১৩ সালে যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই কমিউনিটির উন্নয়নে সম্পৃক্ত রয়েছেন l

মো. জাকির হোসেন জুয়েল জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তাঁর বাড়ি ময়মনসিংহের ফুলপুরে। বর্তমানে তিনি কিউনী থেকে লিডারশিপের উপর ডিপ্লোমা করেছেন। তিনি বর্তমানে কমিউনিটি বোর্ড-২ এ সিটি সার্ভিস ও সেফটি কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

মো. জাকির হোসেন জুয়েল ২০২২ সাল থেকে কুইন্স বরো প্রেসিডেন্ট অফিসের সিভিক এঙ্গেজমেন্ট কমিটির একজন সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ডিস্ট্রিক্ট-২৬ এর কাউন্সিলম্যানের ফাইনান্স কমিটিতে ডেলিগেট সদস্য হিসেবে আছেন। কমিউনিটি এডুকেশন কাউন্সিলে ডিস্ট্রিক্ট-২৪ এ তিনি ছিলেন প্রথম বাংলাদেশী সেক্রেটারী (২০২১-২০২৩)। যেখানে তিনি প্রায় ৪০ হাজারের অধিক ছাত্র-ছাত্রীর প্রতিনিধিত্ব করছেন।

এ বিষয়ে মো. জাকির হোসেন জুয়েল বলেন,
পরিবারকে সময দিয়ে কমিউনিটির জন্যে কাজ করা খুব সহজ নয়। প্রচুর সময় ব্যয় করতে হয়৷ আর এটা সম্পূর্ণ ভলান্টিয়ার্স। কোন সুবিধা দেওয়া হয় না। কিন্তু অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হয়। বোর্ড মেম্বার হওয়া যদি কিছুটা কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ, তথাপি অনেক বাঙ্গালি সম্পৃক্ত হচ্ছেন। দিন দিন বাংলাদেশীদের অংশগ্রহণও বাড়ছে।

তিনি আরও বলেন, এসব কারণে বর্তমানে নিউইয়র্ক সিটির যে কোনো ধরনের অনুষ্ঠানে বাংলাদেশিদের অত্যন্ত গুরুত্বসহকারে গন্য করা হয়। এটা সত্যিই আমাদের জন্য একটা বিশাল অর্জন l

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে মো. জাকির হোসেন জুয়েল বলেন, স্টেট লেভেল ও জাতীয় পর্যায়ে কাজ করার ইচ্ছা আছে।
তবে কুইন্স কমিউনিটির শিক্ষা, চিকিৎসা, নিরাপত্তা নিয়ে কাজ করাই হচ্ছে আমার মূল লক্ষ্য। আমি নিউইয়র্ক সিটির প্রায় এক লক্ষাধিক ড্রাইভারের জন্য নিয়ে এসেছি ড্রাইভারদের মালিকানায় পরিচালিত প্রথম অ্যাপস ‘দা ড্রাইভার্স কো-অপারেটিভ’।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন