শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

প্যারিসে জেলেনস্কির কাছে ক্ষমা চাইলেন বাইডেন

রবিবার, জুন ৯, ২০২৪

প্রিন্ট করুন

প্যারিস, ফ্রান্স: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কাছে ক্ষমা চেয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। প্রথম বারের মত প্রকাশ্যে ইউক্রেনের প্রেসিডেন্টের কাছে ক্ষমা চাইলেন তিনি। শুক্রবার (৭ জুন) ফ্রান্সের প্যারিসে জেলেনস্কির সাথে দ্বিপক্ষীয় বৈঠক করেন বাইডেন। এ সময় ইউক্রেনের জন্য নয়া একটি সহায়তা প্যাকেজেও সই করেন তিনি। সংবাদ টাইম ম্যাগাজিনের।

জেলেনস্কির সাথে দ্বিপাক্ষিক বৈঠকে ইউক্রেনের জন্য নয়া সহায়তা প্যাকেজ ঘোষণা করেন বাইডেন। এখানেই জেলেনস্কির কাছে ক্ষমা চান বাইডেন।

যুক্তরাষ্ট্র ইউক্রেনের জন্য সামরিক প্যাকেজ পাসে বিলম্ব করায় ইউক্রেনকে যুদ্ধের সম্মুখসারিতে (ফ্রন্টলাইনে) ব্যাপক ভুগতে হয়েছে। আচমকা ব্যাপক আক্রমণ করে গ্রামের পর গ্রাম দখল করে নিয়েছে রাশিয়ার সৈন্যরা।

বাইডেন জেলেনস্কিকে বলেন, ‘আপনারা মাথা নত করেননি, একটুও নতি স্বীকার করেননি, আপনারা এমনভাবে লড়াই চালিয়ে যাচ্ছেন, যা অসাধারণ। আমরা কখনো আপনাদের থেকে দূরে সরে যাব না।’

তিনি বলেন, ‘কয়েক সপ্তাহ ধরে একটি তহবিল আটকে ছিল। এ জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি। ওই বিলটি পাস করতে আমাদের বেশ বেগ পেতে হয়েছিল। রক্ষণশীল সদস্যরা সহজে তা সমর্থন করতে নারাজ ছিলেন। তবে, দেরি হলেও শেষ পর্যন্ত তা পাস হয়েছে।’

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন