সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

প্রধানমন্ত্রীকে সংবর্ধনার দায়িত্ব পেলো না যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ!

শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশন ও অন্যান্য উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছেন। তখন থেকে যুক্তরাষ্ট্রে বেড়েছে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ব্যস্ততা। সরকারপ্রধান ও দলের সভাপতির জন্য নেওয়া হচ্ছে নানা উদ্যোগ। প্রায় প্রত্যেক সময় প্রধানমন্ত্রী সফরে আসলে সংবর্ধনার আয়োজন করে থাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। তবে প্রধানমন্ত্রীর এই সফরে সংবর্ধনার দায়িত্ব পড়েছে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ওপর। যে বিষয় নিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে চলছে নানান জল্পনা কল্পনা।

জানা গেছে, গত রোববার নিউইয়র্কে পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা লন্ডন হয়ে নিউইয়র্কে আসেন। জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান জেএফকে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। প্রধানমন্ত্রী বিমানবন্দর থেকে সরাসরি নিউইয়র্ক সিটির ম্যানহাটানস্থ ‘হোটেল লাটে প্যালেস’-এ ওঠেন।

প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে প্রস্তুতি চলছে। তবে এবার সংবর্ধনার দায়িত্ব পড়েছে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ওপর। যেখানে প্রতিবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কর্তৃক প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হতো। শোনা যাচ্ছে গত দু’দিন হোটেল লাটে প্যালেসে দেখা যায়নি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানকে। যদিও অনেকে বলছেন তিনি আছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলছেন, সংগঠনটির সভাপতির কিছু কর্মকাণ্ডের জন্য এবারের সংবর্ধনার দায়িত্ব পড়েছে মহানগর আওয়ামী লীগের ওপর। যার মধ্যে গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিনে প্রোগ্রাম না করে মদ্যপানে মেতে ওঠার এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যা নিয়ে চলেছে নানান আলোচনা-সমালোচনা। প্রধানমন্ত্রীর এই সংবর্ধনার দায়িত্ব না পাওয়ার পেছনে এ বিষয়টিকে বড় করে দেখছেন অনেক নেতাকর্মী।

যদিও বিষয়টি মানতে রাজি নন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তিনি বলেন, আমি গত দুইদিন হোটেল লাটে প্যালেসে ছিলাম। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংগঠনের স্বার্থেই এবার সংবর্ধনার দায়িত্ব মহানগর আওয়ামী লীগের ওপর পড়েছে। আমরা এর সফলতা কামনা করি।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন