বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে যাচ্ছেন রোববার

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৩

প্রিন্ট করুন
বৃহস্পতিবার দেশবাসীকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী min
বৃহস্পতিবার দেশবাসীকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী min

সিএন প্রতিবেদন: জাতিসংঘের সাধারণ পরিষদের চলতি বছরের অধিবেশনে যোগ দিতে আগামী রোববার যুক্তরাষ্ট্রের উদ্দেশ্য রওনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে শেখ হাসিনা ১৫ দিন অবস্থান করবেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকায় এক প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ কথা জানান।

মোমেন বলেন, আগামী মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আসা রাষ্ট্র ও সরকারপ্রধানদের জন্য আয়োজিত এক সংবর্ধনায় প্রধানমন্ত্রীর যোগ দেওয়ার কথা রয়েছে। তিনি ২২ সেপ্টেম্বর সাধারণ পরিষদের বিতর্ক পর্বে বাংলাদেশের বক্তব্য উপস্থাপন করবেন।

নিউইয়র্কে অবস্থানকালে সাধারণ পরিষদের সভার পাশাপাশি রোহিঙ্গা সংকট ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবসহ কয়েকটি বিষয়ে পৃথক অনুষ্ঠানে যোগ দেবেন।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেত্থা থাভিসিন ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট্টে ফ্রেডেরিকসেনসহ কয়েকজন রাষ্ট্র ও সরকারপ্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হতে পারে বলে পররাষ্ট্রমন্ত্রী জানান।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি ও যুক্তরাজ্যের লন্ডন হয়ে প্রধানমন্ত্রীর আগামী ৪ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে বলে কূটনীতিকেরা জানান।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন