রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

ফিনিক্সে জরুরি সেবায় সাড়া দিতে গিয়ে ৯ পুলিশ অফিসার আহত ও নিহত ১

রবিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২২

প্রিন্ট করুন

চলমান ডেস্ক: এক মহিলাকে গুলি করে হত্যা করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গিয়ে দক্ষিণ-পশ্চিম ফিনিক্সে বন্দুকধারীর হামলায় পাঁচ পুলিশ সদস্য গুলিবিদ্ধ ও চারজন আহত হয়েছেন।  এ ঘটনায় এক মহিলা নিহত হয়েছেন। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটে। 

জানা গেছে, মহিলাটিকে উদ্ধার করতে ৬১ তম অ্যাভিনিউ এবং ব্রডওয়ে রোডের কাছে একটি বাড়িতে গেলে সন্দেহভাজন এক অফিসারকে ভেতরে নিয়ে যান। দরজার কাছে আসার সাথে সাথে অফিসারদের উপর বন্দুক দিয়ে অতর্কিত হামলা চালানো হয়। পরে এক শিশুকে ধরে পালিয়ে যেতে চাইলে এক সন্দেহজনকে আটক করে পুলিশ। যদিও সে দোষী নয় বলে জানা গেছে। এছাড়া ছুরির আঘাতে চারজন কর্মকর্তা আহত হয়েছেন।

বন্দুকযুদ্ধে আহত নয় কর্মকর্তার মধ্যে চারজন  হাসপাতালে ভর্তি রয়েছেন। একজন কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন এবং অন্য চারজন গুরুতর আহত হয়েছেন। 

পুলিশ জানায়, এ ঘটনায় মরিস জোন্স (৩৬) নামে একজনকে অভিযুক্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যে মহিলার প্রথম গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে তাকে বাড়ির ভিতরে অত্যন্ত গুরুতর অবস্থায় পাওয়া গেছে। কয়েক ঘন্টা পর আঘাতের কারণে তার মৃত্যু হয়। মহিলাটি সন্দেহভাজনের প্রাক্তন বান্ধবী বলে মনে হচ্ছে।

ফিনিক্স পুলিশের প্রধান জেরি উইলিয়ামস শুক্রবার সন্ধ্যায় বলেন, “আমাদের অফিসাররা আমাদের সম্প্রদায়কে নিরাপদ রাখার জন্য দিনে দিনে যে বিপদের মুখোমুখি হয় তার এটি আরেকটি উদাহরণ।আমাদের শহরে এই ধরনের সহিংসতার কোনো স্থান নেই।”

শুক্রবার সারা দেশে আরও বেশ কয়েকটি পুলিশ গুলিবিদ্ধ হয়েছে। ফ্রেডরিক, মেরিল্যান্ডে দুই অফিসারকে গুলি করা হয়েছিল। যাদের দুজনেরই বেঁচে থাকার আশা করা হচ্ছে। নিউ মেক্সিকো স্টেট পুলিশ অফিসার আলবুকার্কের পূর্বে একটি গ্যাস স্টেশনে গুলিতে আহত হয়েছেন । এছাড়া একজন পুলিশ অফিসার ফিলাডেলফিয়ায় ওয়ারেন্ট প্রদানের সময় গুলিবিদ্ধ হন। কিন্তু বুলেটপ্রুফ ভেস্টের কারণে বেঁচে যান।

ফিনিক্সের মেয়র কেট গ্যালেগো সাংবাদিকদের বলেছেন, তিনি শহরের ইতিহাসে এমন জগন্য ঘটনা আর দেখেন নি। 

তিনি বলেন, “আমরা সৌভাগ্যবান যে এইরকম একটি ভয়ঙ্কর ঘটনায় সবাই নিরাপদে আছে। যদিও অনেকের অবস্থা ভয়াবহ।”

তিনি আরো বলেন, “পরিস্থিতি এবং অফিসারদের অবস্থার আপডেট পেতে আমার অফিস ফিনিক্স পুলিশ বিভাগের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে।”

শিকাগোর পুলিশ সুপার ডেভিড ব্রাউন টুইট করেছেন যে তার বিভাগ ফিনিক্স পুলিশের ভাই ও বোনদের পাশে দাঁড়িয়েছে।

আইআই/সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন