বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

ফিলিস্তিনের সমর্থনে হোয়াইট হাউজের সামনে স্মরণকালের বড় বিক্ষোভ সমাবেশ

সোমবার, অক্টোবর ১৬, ২০২৩

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: ইসরাইলের বর্বরতাকে সমর্থন করা যুক্তরাষ্ট্রেই ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে। ফিলিস্তিন বংশোদ্ভূত মার্কিনিদের পাশাপাশি হোয়াইট হাউজের সামনে প্রতিবাদ সমাবেশে যোগ দেন বাংলাদেশ, ভারত ও পাকিস্তানসহ যুক্তরাষ্ট্রে বসবাসরত বিভিন্ন দেশের নাগরিকরা।

‘গণহত্যা বন্ধ করো, ফিলিস্তিন মুক্ত করো’ এমন স্লোগানে শনিবার (১৪ অক্টোবর) মুখর হয়ে ওঠে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন। মানুষের গগনবিদারী কণ্ঠে উচ্চারিত হতে থাকে ফিলিস্তিনের পক্ষে বিভিন্ন স্লোগান। বৃষ্টি উপেক্ষা করে শত শত মানুষ জড়ো হন হোয়াইট হাউজের সামনে।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর থেকে গণসমাবেশে শত শত মানুষ যোগ দেন। সমাবেশে শুধু ফিলিস্তিনি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিকরাই নন, যোগ দেয় বাংলাদেশ, ভারত ও পাকিস্তানসহ যুক্তরাষ্ট্রে বসবাসরত পৃথিবীর নানা দেশের মানুষও।

মিছিলটি ১৪ স্ট্রিট হয়ে ফের ১৬ স্ট্রিট দিয়ে লাফায়েট কর্ণারে মিলিত হয়। শত শত মানুষ থেকে ততক্ষণে তা হাজার হাজার মানুষের সমাবেশে পরিণত হয়।

হোয়াইট হাউজ তথা ডিসিতে স্মরণকালের বৃহত্তম এ সমাবেশ থেকে দ্রুত গাজায় গণহত্যা বন্ধসহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবি তোলা হয়। সমাবেশ ঘিরে রাখে যুক্তরাষ্টের আইনশৃঙ্খলা বাহিনীসহ নানা সংস্থার এজেন্ট।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন