শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

শিরোনাম

ফের নিউইয়র্কে শ্রমিক ইউনিয়নে প্রেসিডেন্ট নির্বাচিত হলেন মিসবাহ

বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটির একাউন্ট্যান্ট, স্ট্যাটিসটিশিয়ান ও অ্যাকচ্যুয়ারিজ ইউনিয়ন-‘লোকাল ১৪০৭’র প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বাংলাদেশি মাফ মিসবাহ উদ্দিন। এই নিয়ে টানা ৯ বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ইতিহাস গড়লেন তিনি। একইসাথে টানা সপ্তমবারের মত ডিস্ট্রিক্ট ৩৭ এর ট্রেজারার নির্বাচিত হয়েছেন মাফ মিসবাহ।

জানা গেছে, নিউইয়র্ক সিটির দু’লাখের অধিক শ্রমিক-কর্মচারি এ দুটি শ্রমিক ইউনিয়নের ভোটার-সদস্য। সবচেয়ে বড় কথা হলো উভয় সংগঠনই যুক্তরাষ্ট্রের রাজনীতি ও প্রশাসনে প্রভাবশালী শ্রমিক ফেডারেশন ‘এএফএল-সিআইও’র অধিভূক্ত। নিউইয়র্ক সিটি প্রশাসনে কর্মরত একাউন্ট্যান্ট, স্ট্যাটিসটিশিয়ান, অ্যাকচ্যুয়ারিজ, ট্যাক্স অডিটর, বেনিফিটস এক্সামিনাররা হলেন এই শ্রমিক ইউনিয়নের সদস্য। তিন বছর মেয়াদী এ দায়িত্ব চলতি জুন থেকে শুরু হয়েছে এবং শেষ হবে ২০২৭ সালের জুনে।

বিগত ২০০০ সাল থেকে বাংলাদেশি-আমেরিকান মাফ মিসবাহ উদ্দিন লোকাল ১৪০৭’র প্রেসিডেন্ট পদে টানা নির্বাচিত হয়ে আসছেন। এশিয়ান আমেরিকানদের মধ্যে তিনিই প্রথম এ পদে নির্বাচিত হবার বিরল গৌরব অর্জন করেন। সিটির কর্মকর্তা-কর্মচারীদের কাছে জনপ্রিয় এ নেতা প্রথম এশিয়ান-আমেরিকান হিসেবে নিউইয়র্ক সিটির ৬২টি ইউনিয়নের সমন্বয়ে গঠিত ডিস্ট্রিক্ট (ডিসি)-৩৭ এর ট্রেজারার নির্বাচিত হন ২০০৪ সালে।

ডিসি-৩৭ এর মেম্বার সংখ্যা ১ লাখ ৫০ হাজার এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তার সংখ্যা প্রায় ৮৯ হাজার। নিউইয়র্ক সিটিতে কর্মরত শিক্ষক এবং পুলিশ অফিসার ছাড়া প্রায় সকল কর্মকর্তা-কর্মচারী (সাধারণ কেরানী থেকে ইঞ্জিনিয়ার, সায়েন্টিস্ট পর্যন্ত) ডিসি-৩৭ এর সদস্য। এসকল সদস্যের ৫০০ মিলিয়ন ডলারের বেনিফিট পরিচালনা করেন ডিসি-৩৭ এর ট্রেজারার মাফ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন