বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

ফের যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩

প্রিন্ট করুন

গত ১৯ জুলাই মিজৌরি স্টেটেরে সেন্ট লুইসে একটি দোকানে কর্মরত অবস্থায় ইয়াজউদ্দিন আহমদ (২৩) নামে এক বাংলাদেশি নিহত হয়। এবার এ হত্যাকণ্ডের ৫ দিনের মাথায় আরও এক বাংলাদেশিকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় রবিবার (২৩) জুলাই সকালে মোহাম্মদ আবুল হাশিম (৪২) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়। তিনি আরিজোনা স্টেটের ফিনিক্স সিটির অদূরে কারগ্রান্দে এলাকায় নিজ গ্রোসারি শপে কাজ করছিলেন।

আবুল হাসিমের ঘাতককে গ্রেফতারের সংবাদ পাওয়া গেলেও ইয়াজউদ্দিনের ঘাতক এখন পর্যন্ত গ্রেফতার না হওয়ায় বাংলাদেশি কমিউনিটিতে ক্ষোভের সঞ্চার ঘটেছে।

গতকাল সোমবার (২৪ জুলাই) আরিজোনাস্থ বাংলাদেশি কমিউনিটি নেতা মাহাবুব রেজা জানান, রবিবার সকাল সোয়া ৭টায় বন্দুকধারি দুর্বৃত্তের গুলিতে ঘটনাস্থলেই মারা গেছেন কুমিল্লার বুড়িচং উপজেলার আবুল হাশিম।

জান গেছে, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ দোকানে আবুল হাশিমের নিথর দেহ পড়ে থাকতে দেখে। গুলিবিদ্ধ হয়ে সেখানেই তার মৃত্যু হয়। পুলিশ জানায় ডাকাতির উদ্দেশ্যে তাকে গুলি করা হয়েছে। ঘটনার তিন ঘন্টার মধ্যে সন্দেহভাজন এক কৃষ্ণাঙ্গকে আটক করেছে পুলিশ। নিহত আবুল হাশিমের ৬ বয়সী এক পুত্র এবং দুই বছরের এক কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে সেখানেই বসবাস করতেন।

এদিকে, চট্টগ্রামের মিরসরাই উপজেলার বীর মুক্তিযোদ্ধা শামসউদ্দিন আহমদের পুত্র উচ্চ শিক্ষার জন্যে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। লেখাপড়ার খরচ চালাতে খণ্ডকালীন মিজৌরি স্টেটের সেন্ট লুইসে একটি দোকানে কাজ করতেন। কিন্তু দুর্বৃত্তদের গলিতে উচ্চ শিক্ষা শেষ না করে লাশ হয়ে ফিরতে হল তাকে।।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন