বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

বক্তৃতা ‘ছোট’ করে মরক্কোর প্রধানমন্ত্রীর সাথে খেলা দেখলেন বাইডেন

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৫, ২০২২

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: মরক্কোর প্রধানমন্ত্রী আজিজ আখানউচের সাথে বসে ফ্রান্স-মরক্কোর মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল দেখেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বুধবার (১৪ ডিসেম্বর) ওয়াশিংটন ডিসিতে চলছে ‘ইউএস-আফ্রিকা লিডারস সামিট’ এর মাঝে আফ্রিকান নেতার সাথে বসে এই খেলা দেখেন জো বাইডেন।

এই সম্মেলন উপলক্ষে ওয়াশিংটন ডিসিতে আফ্রিকান নেতারা জড়ো হয়েছেন। বুধবার সম্মেলনে আফ্রিকান নেতাদের সামনে ভাষণ দেন বাইডেন। দীর্ঘ সময় ধরে বাইডেন ভাষণ দিতে অভ্যস্ত, তা জেনে নেতারা ফ্রান্স-মরক্কোর ম্যাচ থাকায় বাইডেন তাঁর বক্তৃতা সংক্ষিপ্ত করতে বলেন।

তখন সম্মেলনে আফ্রিকান নেতাদের উদ্দেশে বাইডেন বলেন, ‘আমি জানি, আপনারা নিজেদের বলছেন, বাইডেন বক্তৃতা ছোট করো, সেমিফাইনালের খেলা আছে। আমি বিষয়টি বুঝতে পেরেছি।’

বাইডেন এই কথা বলার পর মিলনায়তনে হাসির রোল পড়ে যায়। উপস্থিত সবাই করতালি দেন। বাইডেন যখন এ কথা বলেন, তখন সম্মতিজ্ঞাপন করেন তাঁর জলবায়ুবিষয়ক দূত জন কেরি। তিনি একজন সুপরিচিত ফুটবল–অনুরাগী।

প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনাল খেলায় মরক্কোকে অভিনন্দনও জানান বাইডেন। বাইডেন তাঁর কথা রাখেন। পরে তিনি মরক্কোর প্রধানমন্ত্রীসহ বেশ কিছু আফ্রিকান নেতার সঙ্গে খেলা দেখেন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন