রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো নিউইয়র্ক ইনকের আত্মপ্রকাশ

মঙ্গলবার, মার্চ ১২, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের দ্বিতীয় বৃহত্তম নগরী বাফেলো শহরে বসবাসরত বরিশাল বিভাগের অধিবাসীরা বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো, নিউইয়র্ক ইনক. নামে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সৈয়দ ঝিলু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রনেতা মাসুম বিল্লাহ।

বুধবার (০৬ মার্চ) বিসমিল্লাহ ওক রেস্টুরেন্টে বিশাল অনুষ্ঠানের মাধ্যমে এই সংগঠন গঠন করা হয়। পরে সংগঠনের ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বাফেলো শহরের বাসিন্দা প্রবাসী বরিশালবাসীদের ঐতিহাসিক এই অনুষ্ঠানের প্রথমেই কোরআন থেকে তেলাওয়াত করেন কমিউনিটির অন্যতম হাফেজ মাওলানা কারী মোহাম্মদ মোশাররফ খাদেম। তিনি নতুন এই কমিটির সফলতার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া পরিচালনা করেন। পরে সংগঠনের প্রধান উপদেষ্টা মতিউর রহমান লিটু নতুন এই সংগঠনের উদ্দেশ্য ও পরিকল্পনা সম্পর্কে বিশদ আলোচনা করে পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদের ঘোষণা করেন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাফেলোর অন্যতম সংগঠন এবিসিবির হেমায়েত হোসেন, সর্দার আক্তার খান, তানভীর আহাম্মেদ, গোলাম নবী, বাফেলো বিএনপি নেতা মোহাম্মদ আব্দুর রহিম, কমিউনিটি একটিভিস্ট মাহমুদুল হাসান, কমিউনিটি একটিভিস্ট ও খুলনা বিভাগীয় সমিতির আহ্বায়ক আশরাফুজ্জামান মিয়া, কমিউনিটি একটিভিস্ট ও ময়মনসিংহ ডিভিশনাল অর্গানাইজেশনের সভাপতি মোহাম্মদ আজিজুল হক মিয়া।

৫১ সদস্য বিশিষ্ট বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো, নিউইয়র্ক ইনকের পূর্ণাঙ্গ কমিটির অন্যান্য সদস্যরা হলেন,
সহ সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান মিয়া, মোহাম্মদ জাইদ বিশ্বাস, মোহাম্মদ তারিকুল ইসলাম প্রিন্স মৃধা, মোহাম্মদ রিয়াজ আলম, মোহাম্মদ আনিসুজ্জামান, মোহাম্মদ হুমায়ুন কবির, মোহাম্মদ কামরুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আল সাঈদ, মোহাম্মদ বশির উদ্দিন, মোহাম্মদ শহীদ খান।

সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ ওয়ালী আহাদ টিপু। সহকারী সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম বনি। প্রচার সম্পাদক মোহাম্মদ সিয়াম আহাম্মেদ। দপ্তর সম্পাদক: মোহাম্মদ হানিফ ব্যাপারী। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোসাম্মৎ রোজিনা আফরোজ। ক্রীড়া সম্পাদক মোহাম্মদ রাকিব, সমাজ কল্যান ও আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নজরুল ইসলাম। মহিলা বিষয়ক সম্পাদিকা সামিনা রহমান। ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ সালেহ উদ্দিন

কার্যকরী সদস্যরা হলেন- মোহাম্মদ আবু জাফর ফরাজী, মোহাম্মদ ওয়াসিম আকরাম, সৈয়দ হোসাইন পুনম, মোহাম্মদ মোতালেব হোসেন খান, মোহাম্মদ মাকসুদুর রহমান টিটু, সৈয়দ আহনাব সানজিদ, সৈয়দ তাহমিদ আজাদ, নুরুল হুদা রিয়াজ, শহিদুল ইসলাম রনি, মোহাম্মদ রিজভী, মোহাম্মদ তাওহীদুল ইসলাম রাফী, মোহাম্মদ মোর্শেদুর রহমান, মোসাম্মাদ ওয়াহিদা রহমান সুমি, মোসাম্মাদ মুনজিবা পারভীন ঝুমু, মোহাম্মদ আলিফ হোসাইন, মোহাম্মদ আয়েশা সিদ্দিকা, মোসাম্মাদ আফাসীমা আক্তার মিতু, মোসাম্মাদ সানজিদা আক্তার রথী, মোহাম্মদ মামুন, মোহাম্মদ জুয়েল, মোহাম্মদ কবিরুল ইসলাম, মোসাম্মাদ আফরোজা গুলনার লালী

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, মতিউর রহমান লিটু, মোহাম্মদ মঞ্জুর লস্কর, মাওলানা মোহাম্মদ ওয়ালিউল্লাহ, মোহাম্মদ ফারুক হোসাইন, মোহাম্মদ, ফিরোজ আলম খান, মোহাম্মদ রেজাউর রহমান।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন