শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের সম্পৃক্তির উপর জোর দিলেন বিজিএমইএর সভাপতি ফারুক

সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

প্রিন্ট করুন
bgmea 1
bgmea 1

টরেন্টো, কানাডা: বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান বলেনছেন, ‘বাংলাদেশের উন্নয়নে অনাবাসী বাংলাদেশীদের (এনআরবি) সম্পৃক্তির অপার সম্ভাবনা রয়েছে। কারণ, তারা দেশের আর্থিক, সামাজিক ও অর্থনৈতিক কাঠামো গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে পারেন।’

তিনি শনিবার (১৮ সেপ্টেম্বর ২০২১) কানাডার টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের কন্সাল জেনারেল নায়েম উদ্দীন আহমেদের সাথে সাক্ষাৎকালে এ কথা বলেন। বিজিএমইএ এর পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব এসময় উপস্থিত ছিলেন।

ফারুক হাসান আরো বলেন, ‘অনাবাসী বাংলাদেশীদের মধ্যে অনেকেই বর্তমানে সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং যে দেশগুলোতে বসবাস করছেন, সেখানে তাদের বিপুল বিনিয়োগ রয়েছে। আবার, অনেকেই রাজনীতিবিদ ও সাংসদ হিসেবে সরকারের উপর প্রভাব বিস্তারকারী। এসবের পাশাপাশি অনেক বাংলাদেশী আছেন, যারা ইতিমধ্যেই খ্যাতনামা বিজ্ঞানী, শিক্ষাবিদ, গবেষক, পদস্থ সরকারি কর্মকর্তা হিসেবে বিভিন্ন নামীদামী প্রতিষ্ঠান ও পেশায় নিয়োজিত আছেন।’

এসব অনাবাসী বাংলাদেশীরা যাতে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা পালন করতে পারেন, তার জন্য পথ সুগম করে দিতে হবে বলে তিনি মত প্রকাশ করেন।

কানাডায় বসবাসরত বাংলাদেশীরা যেন আন্তর্জাতিক অঙ্গনে ইতিবাচকভাবে বাংলাদেশকে তুলে ধরাসহ বাংলাদেশের স্বার্থ উন্নয়নে ভূমিকা পালন করতে পারেন, সে ব্যাপারে সহযোগিতা দেয়ার জন্য ফারুক হাসান কন্সাল জেনারেল নায়েম উদ্দীন আহমেদকে অনুরোধ জানান।

বিজিএমইএ এর সভাপতি টরেন্টোতে কনস্যুলেট জেনারেলের একটি অত্যাধুনিক কার্যালয় (অফিস) স্থাপনের জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। কারণ, এ অফিসটি বাংলাদেশী পোশাকসহ ‘মেইড ইন বাংলাদেশ’ পণ্যসামগ্রী প্রদর্শন এবং সম্ভাব্য বিদেশী বিনিয়োগকারী আকষ্ট করতে সহায়ক ভূমিকা পালন করবে।

ফারুক হাসান কন্সাল জেনারেলকে টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল হতে বিদেশী বিনিয়োগকারীদেরকে ওয়ান-স্টপ সেবা দেয়ার বিষয়টি বিবেচনার জন্য অনুরোধ জানান।

চলমান নিউইয়র্ক/মোহাম্মদ আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন