শুক্রবার, ২১ জুন ২০২৪

শিরোনাম

বাংলাদেশে করোনা সংক্রমণ উর্ধমুখী

বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২

প্রিন্ট করুন


চলমান নিউইয়র্ক ডেস্ক : 
দেশে করোনা ভাইরাসের সংক্রমণের উর্ধমুখী ধারা অব্যাহত রয়েছে। একই সঙ্গে বাড়ছে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হারও। বৃহস্পতিবার প্রাণঘাতী করোনায় একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে টানা চারদিন ধরে একজন করে মারা যাচ্ছেন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩১৯ জনের দেহে। এর আগে গত ২৫ ফেব্রুয়ারির এর চেয়ে বেশি ১ হাজার ৪০৬ রোগী শনাক্ত হয়েছিল।  আর এর আগের দিন বুধবার শনাক্ত হয়েছিলেন ১ হাজার ১৩৫জন।  এছাড়া  পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৩২ শতাংশে। এর আগে সবশেষ গত ১৩ ফেব্রুয়ারি শনাক্তের হার হয়েছিল ১৪ দশমিক ৮৫ শতাংশ । তার পর  থেকে আর এত  শনাক্তের হার বাড়েনি। আর আগের দিন  শনাক্তের এই হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে  ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জনের দেহে এবং তাদের মধ্যে মারা গেছেন ২৯ হাজার ১৩৫ জন। আর গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২৭ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ২৩২জন। আর  দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৫ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ২৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে  সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ২১৮টি আর মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ২১৪টি। আর দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪২ লাখ ৫৯ হাজার ছয়টি। আর  গত ২৪ ঘণ্টায় মারা গেছেন এক নারী। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। তাছাড়া গত ২৪  ঘন্টায় মোট শনাক্তকৃত  রোগীর  মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১ হাজার ২১০ জন, ময়মনসিংহ বিভাগের ৭ জন, চট্টগ্রাম বিভাগের ৬৯ জন, রাজশাহী বিভাগের ১৬ জন, রংপুর বিভাগের ২ জন, খুলনা বিভাগের ৬ জন, বরিশাল বিভাগের রয়েছেন ৯ জন।

এফআইটি/সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন