শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

বাংলাদেশ পথ নাটক পরিষদ চট্টগ্রামের ‘একুশে পথ নাট্যোৎসব-২০২৪’ অনুষ্ঠিত

শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ ও ‘শহীদ দিবস’ উপলক্ষে ‘বাংলাদেশ পথ নাটক পরিষদ চট্টগ্রাম’ এর আয়োজনে ‘একুশে পথ নাট্যোৎসব-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকালে চট্টগ্রাম সিটির বটতলী পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে এ নাট্যোৎসবের আয়োজন করা হয়।

নাট্যোৎসবে মোট চারটি পথ নাটক পরিবেশন করা হয়। এগুলো হল আমীনুল হক আমিনের রচনা ও মোশারফ ভূঁইয়া পলাশের নির্দেশনায় ‘বীজন নাট্য গোষ্ঠী’র প্রযোজনা ‘চতুর ভোলা’, এসএম সোলেমানের রচনা ও শাহ তামরাজুল আলমের নির্দেশনায় আসর নাট্য সম্প্রদায়ের প্রযোজনা ‘খ্যাপা পাগলার প্যাচাল,’ সেলিম আল দীনের রচনা ও লালন দাশের নির্দেশনায় থিয়েটার স্লোগানের প্রযোজনা ‘সংবাদ কার্টুন’ ও মোশারফ দোভাষের রচনা ও দীপক চৌধুরীর নির্দেশনায় চট্টগ্রাম থিয়েটারের প্রযোজনা ‘কালা চান’।

নাটক পরিবেশনের আগে আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ পথ নাটক পরিষদ চট্টগ্রামের সভাপতি লালন দাশের সভাপতিত্বে ও নাট্যকর্মী প্রার্থ প্রতিম নাহা রণির উপস্থাপনায় এ পর্বে অংশ নেন চট্টগ্রাম থিয়েটারের দল প্রধান দীপক চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবিদা আজাদ, চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ঐক্য পরিষদের সভাপতি শেখ শওকত ইকবাল চৌধুরী ও সাধারণ সম্পাদক সুচরিত চৌধুরী টিংকু, আসর নাট্য সম্প্রদায়ের দল প্রধান শাহ তামরাজুল আলম, ‘বীজন নাট্য গোষ্ঠী’র দল প্রধান মোশারফ ভূঁইয়া পলাশ।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন