শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

বাংলায় ফুড স্ট্যাম্প সেবা চালু করল হাঙ্গার ফ্রি এনওয়াইসি

বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: বাংলা ভাষাভাষী গ্রাহকদের বাংলা ভাষায় সেবা প্রদান করার ঘোষণা দিয়েছে হাঙ্গার ফ্রি এনওয়াইসি। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি আশা করছে, নিউইয়র্ক সিটির বর্ধমান বাংলাভাষী জনগোষ্ঠীর মধ্যে যাদের খাদ্য সরবরাহে সমস্যা হতে পারে তাদের আওতায় আনা যাবে।

হাঙ্গার ফ্রি এনওয়াইসি হলো হাঙ্গার ফ্রি আমেরিকার একটি শাখা প্রতিষ্ঠান। সংগঠনটি ইতোমধ্যেই স্পেনীয়, কানটনীয় ও মান্ডারিন ভাষাভাষী গ্রাহকদের সেবা দিচ্ছে। সম্প্রতি বাংলা ভাষাভাষীও তাদের কার্যক্রমে যুক্ত হলো।

হাঙ্গার ফ্রি এনওয়াইসি গ্রাহকদের সাপ্লিমেন্টাল নিউট্রিশন অ্যাসিসটেন্স প্রোগ্রাম (এসএনএএফ) আবেদনের প্রতিটি ধাপে সহায়তা করে থাকে। এই সিস্টেমটি মানুষের পক্ষে অনেক সময় জটিল এবং যাদের ইংরেজি প্রথম ভাষা নয়, তাদের জন্য এটি আরও কঠিন হতে পারে।

হাঙ্গার ফ্রি এনওয়াইসির বেনিফিট অ্যাক্সেস ডিরেক্টর ডেনিস ফের্নান্ডেজ বলেন, হাঙ্গার ফ্রি এনওয়াইসি সবার জন্য ক্ষুধা দূর করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা নিউইয়র্ক সিটির সমস্ত নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য গুণগত মানের পরিষেবা প্রদানের গুরুত্বের ওপর গুরুত্বারোপ করি।

তিনি আরও বলেন, আমাদের বিভাগের বিভিন্ন ভাষায় সাপ্লিমেন্টাল নিউট্রিশন অ্যাসিসটেন্স প্রোগ্রাম আবেদন সহায়তা প্রদানের সামর্থ্য নিউইয়র্ক সিটির বৈচিত্র্যপূর্ণ জনগোষ্ঠীকে সহায়তা করা আমাদের অঙ্গীকারের পরিচায়ক। আমরা খাদ্য নিরাপত্তাহীন মানুষদের সম্মুখীন চ্যালেঞ্জগুলি বুঝতে পারি। আমাদের বেনিফিট বিশেষজ্ঞ টিম প্রক্রিয়ার প্রতিটি ধাপে একটি সম্মানজনক অভিজ্ঞতা প্রদান করে, যাতে নিউইয়র্ক সিটির নিম্ন আয়ের বাসিন্দারা তাদের প্রয়োজনীয় সুবিধাগুলি পেতে পারেন।”

বাংলা ভাষায় খাদ্য সহায়তা প্রয়োজন হলে, হাঙ্গার ফ্রি এনওয়াইসিকে (646) 540-7417 নম্বরে কল করতে বলা হয়েছে। তাছাড়া হাঙ্গার ফ্রি এনওয়াইসির ওয়েবসাইটে hungerfreenyc.org ভিজিট করেও খাদ্য সহায়তা পাওয়া যাবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন