শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

বাংলালিংক-জাবি সমঝোতা চুক্তি সই

শুক্রবার, ডিসেম্বর ১৬, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: বাংলালিংক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনস্টিটিউট অফ বিসনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবি্এ) প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি সই করেছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা বাংলালিংকের অভিজ্ঞ কর্মকর্তাদের কাছে প্রশিক্ষণের পাশাপাশি তরুণদের ক্ষমতায়নের উদ্দেশ্যে পরিচালিত বাংলালিংকের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ পাবে।

বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ এবং আইবিএ জাবিরর অধ্যাপক ও পরিচালক কেএম. জাহিদুল ইসলাম চুক্তিতে সই করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলালিংকের ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিড স্পেশালিস্ট এশানি সাধুখান, আইবিএ জাবির সহযোগী অধ্যাপক শাহরিয়ার কবির ও সহকারী অধ্যাপক পলাশ সাহা।

এ চুক্তির আওতায় আইবিএ জাবির শিক্ষার্থীরা বাংলালিংকের লার্ন ফ্রম দ্য লিডারস, লার্ন ফ্রম দ্য স্টার্টআপস, ক্যাম্পাস টু কর্পোরেট, ক্যারিয়ার বুটক্যাম্প, ক্লাব কোলাবোরেশন, অন স্পট ইন্টার্নশিপ অ্যান্ড জব অ্যাসেসমেন্ট, স্ট্র্যাটেজিক অ্যাসিসটেন্ট প্রোগ্রাম, অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম, ক্যাম্পাস অ্যামব্যাসেডর প্রোগ্রাম, ওমেনটর এবং ইনোভেটর্সসহ তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে পরিচালিত বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ পাবে। এছাড়াও তাদের পাঠ্যক্রমে বাংলালিংকের বিভিন্ন কেইস স্টাডি অন্তর্ভুক্ত করা হবে।

মনজুলা মোরশেদ বলেন, ‘আমরা দেশের মেধাবী তরুণদের ক্ষমতায়ন করতে আগ্রহী; যাতে তারা ভবিষ্যতে দেশকে নেতৃত্ব দিতে পারে। আইবিএ জাবির গ্রাজুয়েটরা ইতিমধ্যে বিভিন্ন খাতে পেশাদার হিসেবে তাদের যোগ্যতা প্রমাণ করেছে। এ প্রোগ্রামে প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদেরকে আরো আত্মবিশ্বাসী, মনোযোগী ও দক্ষ পেশাদার হিসেবে গড়ে তুলতে পারবে।’

কেএম জাহিদুল ইসলাম বলেন, ‘আমরা শিক্ষার্থীদেরকে আধুনিক বিশ্বে প্রয়োজনীয় দক্ষতা নিয়ে গড়ে ওঠার জন্য সুযোগ দিয়ে থাকি। বাংলালিংকের স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে। এ প্রোগ্রামে যুক্ত হতে পেরে আমরা বাংলালিংকের কাছে কৃতজ্ঞ।’

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন