শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

বাইডেনের কুকুরের কামড়ে আহত সিক্রেট সার্ভিস এজেন্ট

বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০২৩

প্রিন্ট করুন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কুকুর কমান্ডারের কামড়ে এক সিক্রেট সার্ভিস এজেন্ট আহত হয়েছেন। দুই বছর বয়সী এই জার্মান শেফার্ড কুকুরটি স্থানীয় সময় গত সোমবার রাতে ওই এজেন্টকে কামড় দেয়।

এই ঘটনায় ভুক্তভোগী কর্মকর্তাকে কমপ্লেক্সের ভেতরেই চিকিৎসা দেওয়া হয় বলে মঙ্গলবার সিক্রেট সার্ভিস এক বিবৃতিতে জানিয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, এই নিয়ে ১১তম বার হোয়াইট হাউস বা বাইডেন পরিবারের বাড়ির কোনও গার্ডকে কুকুর কামড় দিলো। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি এর আগে হোয়াইট হাউসে বসবাসের চাপকে এই ধরনের কামড়ের জন্য দায়ী করেছিলেন।

চলতি বছরের জুলাইয়ে তিনি বলেছিলেন, ‘আপনারা সবাই জানেন, হোয়াইট হাউস কমপ্লেক্স অনন্য এবং (এখানে বসবাস) খুব চাপের হতে পারে। আর এটি এমন কিছু যা আমি নিশ্চিত আপনারা সবাই বুঝতে পারবেন।’

সেসময় তিনি আরও বলেন, ‘এটি অনন্য এবং আমাদের সকলের জন্য বেশ ধকলের। তাই পারিবারিকভাবে পোষা প্রাণিদের এই ধকল আরও বিস্তৃত পরিসরে কেমন হবে তা সহজেই আপনারা কল্পনা করতে পারেন।’

বিবিসি বলছে, বাইডেনের পরিবারে দুটি পোষ্য জার্মান শেফার্ড কুকুর আছে এবং কমান্ডার ওই দুই কুকুরের মধ্যে ছোট। অবশ্য এর আগে অন্যান্য কামড়ের ঘটনাগুলো ডেলাওয়্যারে প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডির বাড়িতে ঘটেছে।

মার্কিন সিক্রেট সার্ভিসের মুখপাত্র অ্যান্থনি গুগলিয়েলমি বলেন, ‘গতকাল রাত ৮টার দিকে, সিক্রেট সার্ভিসের ইউনিফর্মড ডিভিশনের পুলিশ অফিসার একটি পোষ্য প্রাণীর সংস্পর্শে আসেন এবং সেটি তাকে কামড়ে দেয়।’

তিনি পরে সিএনএনকে বলেন, আহত অফিসার মঙ্গলবার সিক্রেট সার্ভিস ডিরেক্টর কিম্বার্লি চিটলের সঙ্গে কথা বলেছেন এবং তিনি ঠিক আছেন।

প্রেসিডেন্ট বাইডেনের অন্য কুকুরটির নাম মেজর। এই কুকুরটিও সিক্রেট সার্ভিস এজেন্টদের অসংখ্য কামড়ানোর ঘটনায় জড়িত। এরপর থেকে তাকে হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া হয় এবং এখন সে বাইডেন পরিবারের বন্ধুদের সাথে বসবাস করছে।

বিবিসি বলছে, কমান্ডার ২০২১ সালে কুকুরছানা হিসাবে হোয়াইট হাউসে এসেছিল। ভাই জেমসের কাছ থেকে কুকুরছানাটি উপহার হিসেবে পেয়েছিলেন জো বাইডেন। এছাড়া মার্কিন প্রেসিডেন্টের পরিবারে উইলো নামে একটি বিড়ালও রয়েছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন