সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

বাইডেন ও ট্রাম্পকে ‘বুড়ো’ সম্বোধন করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বললেন রমনি

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বুড়ো সম্বোধন করে ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার জন্য আহ্বান জানিয়েছেন সিনেটর মিট রমনি।

বুধবার (১৩ সেপ্টেম্বর) নিজের অবসর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাইডেন ও ট্রাম্পের প্রতি এই আহ্বান জানান তিনি।

বয়স বেড়ে যাওয়ার প্রসঙ্গ টেনে এ সময় ৭৬ বছর বয়সী রমনি জানান, সিনেটর পদে আর লড়বেন না তিনি। একই কারণে বাইডেন ও ট্রাম্পকেও রাজনীতি থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দেন তিনি। মিট রমনি বলেন, ‘এখন নতুন প্রজন্মের রাজনীতিবিদদের জায়গা করে দেওয়ার সময়।’

যুক্তরাষ্ট্রের রাজনীতিতে ২০ বছর ধরে আছেন মিট রমনি। এর মধ্যে এই রিপাবলিকান নেতা ম্যাসাচুসেটসের গভর্নর হিসেবে পাঁচ বছর দায়িত্বে ছিলেন। সাম্প্রতিক বছরগুলোয় বাইডেন এবং ট্রাম্প দুজনেরই সমালোচনায় সোচ্চার হতে দেখা গেছে তাঁকে। ২০২৫ সালের জানুয়ারি পর্যন্ত সিনেটর হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

সিনেটর পদে আর নির্বাচন না করার সিদ্ধান্ত জানিয়ে গত বুধবার সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন মিট রমনি। তিনি জানিয়েছেন, এই সিদ্ধান্ত গ্রহণের পেছনে বড় ভূমিকা রেখেছে তাঁর বয়স।

জো বাইডেনের বয়স এখন ৮০। ট্রাম্পের ৭৭। তাঁদের নেতৃত্বে এখন আর উচ্ছ্বসিত নন মিট রমনি। বিবিসির সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মিট রমনি বলেছেন, ‘এই দুজনের কারও থেকেই নেতৃত্বের ব্যাপারে আর দারুণ কিছু আসবে বলে মনে করি না আমি। প্রেসিডেন্ট বাইডেন ও ট্রাম্প দুজনেই যদি সরে দাঁড়ান তবে দারুণ হয়। এতে দুই পার্টিই নতুন প্রজন্মের নেতাদের বাছাই করতে পারবে।’

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন