সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

বাইডেন প্রশাসনের কঠোর সমালোচনা কেনেডি জুনিয়রের

রবিবার, জুলাই ৩০, ২০২৩

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: সিক্রেট সার্ভিসের নিরাপত্তা না পাওয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন প্রশাসনের কঠোর সমালোচনা করেছেন রবার্ট এফ কেনেডি জুনিয়র। তাকে নিরাপত্তা না দেয়ার পেছনে রাজনীতি রয়েছে বলে অভিযোগ করেন। এফ কেনেডি জুনিয়র যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের নির্বাচনে ডেমোক্র্যোটিক দলের প্রার্থী হয়ে লড়ার ঘোষণা দিয়েছেন। খবর পলিটিকোর।

টুইটবার্তায় রবার্ট এফ কেনেডি জুনিয়র বলেন, ‘১৯৬৮ সালে আমার বাবার হত্যার পর থেকে প্রেসিডেন্ট প্রার্থীদের সিক্রেট সার্ভিস নিরাপত্তা দিয়ে আসছে। কিন্তু, আমাকে সেই নিরাপত্তা দেয়া হচ্ছে না।’

সিক্রেট সার্ভিসের ওয়েবসাইট অনুযায়ী, নির্বাচনের ১২০ দিন আগে থেকে প্রেসিডেন্ট প্রার্থী, ভাইস-প্রেসিডেন্ট প্রার্থী ও তাদের স্ত্রীরা সিক্রেট সার্ভিসের নিরাপত্তা পাবে।

১৯৬৮ সালে ডেমোক্র্যাটিক মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী রবার্ট এফ কেনেডিকে হত্যা করার পর প্রার্থীদের জন্য সিক্রেট সার্ভিস প্রোটেকশন অনুমোদনের জন্য কংগ্রেস আইন পরিবর্তন করে।

একটি উপদেষ্টা কমিটির সাথে পরামর্শের পর নির্বাচনের আগে প্রেসিডেন্ট প্রার্থী ও ভাইস প্রেসিডেন্ট প্রার্থীরা হোমল্যান্ড সিকিউরিটির নিরাপত্তা পেয়ে আসছে।

কেনেডি প্রচারাভিযান ম্যানেজার ডেনিস কুচিনিচ বিবৃতিতে বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের জনগণ, তারা যে কোন রাজনীতির সমর্থকই হোক না, এ সিদ্ধান্তকে জঘণ্য ও আপত্তিক মনে করবে।’

‘এটি স্পষ্টতই একটি রাজনৈতিক সিদ্ধান্ত, আইনগত নয়। কারণ, এটি পুরোপুরি প্রেসিডেন্ট বাইডেনের ওপর নির্ভর করে।’

সিক্রেট সার্ভিস অবশ্য এ ব্যাপারে এখনো কোন মন্তব্য করেনি।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন