শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

বাজারে এল সদ্য প্রয়াত কবি আসাদ চৌধুরীর নতুন বই

বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: সদ্য প্রয়াত কবি আসাদ চৌধুরীর নতুন শিশুতোষ গল্পের বই ‘ছোট্ট ইঁদুর দেখবে সাগর’ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বইটি প্রকাশ করেছে ‘কিন্ডারবুকস’।

বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম সরণির বাংলা একাডেমির নজরুল মঞ্চে আয়োজিত অনুষ্ঠানের নাট্যজন রামেন্দু মজুমদার বইটির মোড়ক উন্মোচন করেন। এ সময় উপস্থিত ছিলেন মুজিবপিডিয়ার সম্পাদক কবি ফরিদ কবির, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব  রাজীব কুমার সরকার।

বইটি প্রকাশ উপলক্ষে ‘কিন্ডারবুকস’ এর প্রকল্পপ্রধান আজহার ফরহাদ বলেন, ‘কবি আসাদ চৌধুরী গেল ৫ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। খ্যাতিমান এ কবির প্রতি শ্রদ্ধা নিবেদন করে কিন্ডারবুকস থেকে প্রকাশিত হয়েছে তার এ শিশুতোষ বইটি। নজরকাড়া প্রচ্ছদ, নান্দনিক ডিজাইন আর দুর্দান্ত ইলাস্ট্রেশন ও চিত্র শিশুদের আর্কষণ করবে বলে আমাদের বিশ্বাস।’

বলে রাখা ভাল, বাংলা একাডেমি প্রাঙ্গণে চলছে ‘ঢাকা বিভাগীয় বইমেলা ২০২৩’। শনিবার (৭ অক্টোবর) থেকে শুরু হওয়া ঢাকা বিভাগীয় বইমেলা চলবে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত। বাংলা একাডেমি চত্বরে প্রতিদিন দুপুর তিনটা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলছে।

‘ছোট্ট ইঁদুর দেখবে সাগর’ ছোটদের জন্য লেখা আসাদ চৌধুরীর শিশুতোষ গল্পের বই। এতে অলঙ্করণ করেছেন শিল্পী রাজীব দত্ত। মূল্য ১৪০ টাকা। ২৫ শতাংশ ছাড়ে মেলায় পাওয়া যাবে ১০৫ টাকায়।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন