বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের ত্রি বার্ষিক সম্মেলন আজ

শনিবার, জুলাই ১৫, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: আল্লাহর বান্দাদের ঈমানী-রূহানী উৎকর্ষ সাধন এবং জাগতিক প্রয়ােজনে সাহায্য সহায়তামূলক কাজ পরিচালনায় প্রতিষ্ঠিত আধ্যত্মিক প্রতিষ্ঠান বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের ত্রি বার্ষিক সম্মেলন আজ শনিবার। সম্মেলন উপলক্ষে কেন্দ্রীয় বায়তুশ শরফ চট্টগ্রামে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বায়তুশ শরফ সূত্রে জানা যায়, বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের ত্রি বার্ষিক সম্মেলনের পাশাপাশি আনজুমনে নওজোয়ান বাংলাদেশের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে। পাশাপাশি বায়তুশ শরফের ত্রি-রত্নের ইছালে-সওয়াব মাহফিল অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাহবারে বায়তুশ শরফ শায়খ আল্লামা মুহাম্মদ আব্দুল হাই নদভী (ম. জি. আ)।

সকাল ১০ টায় অনুষ্ঠানমালা শুরু হবে। বেলা ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত জেয়াফত পরিবেশন করা হবে। যোহরের নামাজের পর আনজুমনে ইত্তেহাদের ত্রি-বার্ষিক সম্মেলন ও আসরের নামাজের পর আনজুমনে নওজোয়ানের অভিষেক অনুষ্ঠান শুরু হবে।

বায়তুশ শরফের ত্রি—রত্নগণ হলেন, হযরত কেবলা হলো মীর মুহাম্মাদ আকতার (রাহ), হুজুর কেবলা হলো শাহ সুফি মাওলানা আব্দুল জাব্বার (রাহ) এবং পীর সাহেব কেবলা বাহরুল উলুম শাহ সুফি কতুব উদ্দীন (রাহ)।

বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ মসজিদ ভিত্তিক, আধ্যাত্মিক, অরাজনৈতিক, মানবকল্যাণমূলক প্রতিষ্ঠান। অন্যদিকে ছাত্র ও যুব-সমাজকে ইসলামি শরীয়ত ও তরীকতের নিয়ম মােতাবেক সংগঠিত করার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি ও রাসূলুল্লাহ (সা.)-এর মুহাব্বত লাভ এবং ইসলামের আদর্শে দেশ ও সমাজের পরিবর্তন সাধন করার লক্ষ্যে আনজুমনে নওজোয়ান প্রতিষ্ঠিত হয়।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন