রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ‘১৫ বোমা উদ্ধার’, আটক তিন শতাধিক

বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে কর্মীদের দফায় দফায় সংঘর্ষের পর কার্যালয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ। এসময় কেন্দ্রীয় কার্যালয় থেকে ১৫টি অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি বিএনপির তিন শতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (০৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও একজন নিহত হয়। পরে পুলিশ কার্যালয়ে তল্লাশি চালায়।

বিকেল থেকে কয়েক দফায় রাজধানীর নয়াপল্টনের কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ।

ডিএমপির ডিবির প্রধান হারুন অর রশিদ। সাংবাদিকদের বলেন, ‘আমরা খবর পেয়েছি পার্টি অফিসের সামনে তারা রাস্তা বন্ধ করে বসে পড়লেন। পুলিশ যখন বলল, আপনাদের রাস্তা বন্ধ করা ঠিক হচ্ছে না তখন পুলিশের ওপর তারা চড়াও হয়ে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলেন। একপর্যায়ে তারা শত শত ককটেল বিস্ফোরণ করলেন পুলিশের দিকে।এসময় ৫০ জন পুলিশ সদস্য আহত হয়েছে

ডিবি প্রধান আরও বলেন, ‘তারপর আমরা তাদের দলীয় কার্যালয়ে প্রবেশ করলাম। সেখানে দেখলাম অবিস্ফোরিত ককটেল রয়েছে। সেখানে অবিস্ফোরিত ১৫টি হাত বোমা , দুই লাখেরও অধিক টাকা পেলাম। লক্ষ লক্ষ পানির বোতল, খিচুড়ি, ১৬০ বস্তা চাল এবং খিচুড়ি পাক করা দেখেছি।’

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন