সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

বিশ্ব বেতার দিবস উপলক্ষ্যে বাংলাদেশ বেতার চট্টগ্রামের তিন দিনের অনুষ্ঠানমালা

রবিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: প্রতি বছরের ন্যায় এবারো সারা বিশ্বে রোববার (১৩ ফেব্রুয়ারী) উদযাপিত হচ্ছে বিশ্ব বেতার দিবস। বাংলাদেশেও এ দিবসটি বিভিন্ন আয়োজনের মাধ্যমে উদযাপন করা হবে। ‘রেডিও অ্যান্ড ট্রাস্ট’ বা ‘আমরা সবাই বেতার শুনি, বেতারেই আস্থা রাখি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ বেতার বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে। দিবসকে কেন্দ্র করে সদর দপ্তরের অনুষ্ঠান রিলে ও নিয়মিত অনুষ্ঠান সম্প্রচার করার পাশাপাশি বাংলাদেশ বেতার চট্টগ্রামও বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে।

প্রথম দিন রোববার (১৩ ফেব্রুয়ারী) দুপুর দুইটা ২০ মিনিটে প্রচারিত হবে বিশ্ব বেতার দিবস উপলক্ষে বেতার শ্রোতাক্লাব ও সাধারণ শ্রোতাদের অংশগ্রহণে বিশেষ ফোন-ইন অনুষ্ঠান ‘প্রিয় শ্রোতা’। আহমদ মুনতাসির মুয়ীয চৌধুরীর প্রযোজনায় ও নাসরিন ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানটিতে অংশ নেবেন কেন্দ্রের পরিচালক এসএম আবুল হোসেন, বেতার ব্যাক্তিত্ব আনোয়ারা আলম ও সাউথ এশিয়া বেতার শ্রোতা ক্লাবের সভাপতি কাজী মো. ফোরকান। অনুষ্ঠানটির তত্বাবধানে থাকবেন শাহীন আকতার।

স্মৃতিতে বেতার- স্থানীয় সেলিব্রেটি, জনপ্রিয় শিল্পী, বেতার ব্যাক্তিত্ব, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও অন্যদের অংশগ্রহণে স্মৃতিচারণমুলক অনুষ্ঠান প্রচারিত হবে সোমবার (১৪ ফেব্রুয়ারী) দুপুর আড়াইটায়। শুভাশীষ বড়ুয়ার প্রযোজনায় ও ইকবাল হোসেন সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠানটিতে অংশ নেবেন বীর মুক্তিযোদ্ধা বিকিরণ প্রসাদ বড়ুয়া, গণ মাধ্যম ব্যক্তিত্ব রাশেদ রউফ প্রমুখ।

বিশ্ব বেতার দিবস উপলক্ষে বেতার শ্রোতা ক্লাব ও সাধারণ শ্রোতাদের অংশগ্রহণে আরেকটি বিশেষ ফোন-ইন অনুষ্ঠান ‘প্রিয় শ্রোতা’ প্রচারিত হবে শেষ দিন মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায়। আহমদ মুনতাসির মুয়ীয চৌধুরীর প্রযোজনায় ও নাসরিন ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানটিতে অংশ নেবেন কেন্দ্রের আঞ্চলিক পরিচালক এসএম মোস্তফা সরোয়ার, বেতারের সাবেক মূখ্য উপস্থাপক ফজল হোসেন ও অন্বেষণ শ্রোতা ক্লাবের সভাপতি মো. সেলিম। তত্বাবধানে থাকবেন তাবাসসুম হক।

এছাড়া বিভিন্ন অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে স্থানীয় সেলিব্রেটি, জনপ্রিয় শিল্পী, বেতার ব্যাক্তিত্ব, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও অন্যদের অংশগ্রহণে বিশেষ সেলিব্রিটি প্রতিক্রিয়া থাকবে।

বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠানগুলো শুনতে পাবেন মধ্যম তরঙ্গ ৮৭৩ কিলোহার্টজে এবং এফএম ৮৮ দশমিক আট মেগা হার্টজে। এছাড়া ‘বাংলাদেশ বেতার’ মোবাইল এ্যাপ ডাউনলোড করে বিশ্বের যে কোন প্রান্ত থেকে শোনা যাবে বাংলাদেশ বেতারের সব অনুষ্ঠান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন