মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

বুলগেরিয়ায় পুরস্কার পেল ‘কাঠ গোলাপ’

রবিবার, জুন ৩০, ২০২৪

প্রিন্ট করুন

চলচ্চিত্র ও নাট্য প্রযোজক মো. ফরমান আলীর ‘কাঠ গোলাপ’ সিনেমাটি মুক্তির আগেই বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে অংশ নিচ্ছে। এরই মধ্যে বিদেশের মাটিতে একের পর এক পুরস্কার লাভ করেছে সিনেমাটি। এবার বুলগেরিয়ায় অনুষ্ঠিত ‘গোল্ডেন ফেমি ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪’-এ সেরা প্রযোজনা বিভাগে পুরস্কার পেয়েছে এটি।

সারা বিশ্ব থেকে প্রায় এক হাজার চলচ্চিত্র অংশ নিয়েছিল উৎসবটিতে। সেখান থেকে চূড়ান্ত মনোনয়ন পায় ১০০টি চলচ্চিত্র। সেই তালিকায় জায়গা করে নেয় বাংলাদেশের ‘কাঠ গোলাপ’। শেষ পর্যন্ত জিতে নেয় পুরস্কারও।

গত ১৮ জুন বুলগেরিয়ার ভাইস প্রেসিডেন্ট ইলিয়ানা ইউটোভার হাত থেকে পুরস্কারটি গ্রহণ করেন ‘কাঠ গোলাপ’ -এর প্রযোজক এমডি ফরমান আলী।

তিনি বলেন, বাংলাদেশের একটি সিনেমা এমন একটি উৎসবে প্রতিনিধিত্ব করল এবং শেষ পর্যন্ত পুরস্কার পেল এটি একজন প্রযোজক হিসেবে আমার জন্য গর্বের। যে মঞ্চ থেকে আমি পুরস্কার গ্রহণ করলাম, সেখানে পৃথিবী বিখ্যাত চলচ্চিত্রকাররা উপস্থিত ছিলেন।

ফরমান আলী আরও বলেন, আমাদের সিনেমা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে এটাই আমার চাওয়া। ক্রিকেট দিয়ে আমরা যেমন অনেক দেশে পরিচিতি লাভ করেছি। ঠিক তেমনিভাবে চলচ্চিত্রের মাধ্যমেও পরিচিতি লাভ করব। আমার বিশ্বাস, বাংলাদেশের চলচ্চিত্র বহুদূর যাবে। আমাদের চারপাশে বহু গল্প রয়েছে। সেই গল্প খুঁজে সিনেমা নির্মাণ করতে হবে।

এর আগে ‘কাঠ গেলাপ’ ভারত, আমেরিকাসহ বিশ্বের নানা চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে আটটি পুরস্কার জিতেছে। এতে অভিনয় করেছেন সাবরিনা সুলতানা কেয়া, রাশেদ মামুন অপু, মেঘলা মুক্তা, দিলরুবা দোয়েলসহ অনেকে। এটি পরিচালনা করেছেন সাজ্জাদ খান।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন