রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

বড় ধর্মঘটে স্থবির হওয়ার ঝুঁকিতে হলিউড

শুক্রবার, জুলাই ১৪, ২০২৩

প্রিন্ট করুন

হলিউডে চিত্রনাট্যকারদের চলমান ধর্মঘটে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন অভিনয়শিল্পীরা। শিল্পীদের চুক্তির মেয়াদ হওয়ার পর বুধবার রাতে শেষ মুহূর্তের আলোচনায় কোনো সুরাহা না আসায় হলিউডের অভিনয়শিল্পীরা বৃহস্পতিবার সকাল থেকে ধর্মঘটে যোগ দেবেন বলে খবর বিবিসির।

হলিউডের অভিনেতা ইউনিয়নের নাম -স্ক্রিন অ্যাক্টরস গিল্ড। প্রায় এক লাখ ৬০,০০০ অভিনেতা সংগঠনটির সঙ্গে যুক্ত। বেতন বৃদ্ধির পাশাপাশি অনলাইন স্ট্রিমিং সার্ভিসগুলো থেকে অভিনেতাদের বেশি টাকা দিতে হবে বলে দাবি তাদের। এ ছাড়া কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এবং কম্পিউটারে তৈরি মুখ এবং কণ্ঠ অভিনেতাদের প্রতিস্থাপনের জন্য ব্যবহার না করার দাবিও আছে তাদের।

বিবিসির খবরে বলা হয়, সিদ্ধান্ত অনুযায়ী এক লাখ ৬০ হাজার অভিনয় শিল্পী বৃহস্পতিবার মধ্যরাত থেকে কাজ বন্ধ রাখবেন। এতে এক প্রকার অচল হয়ে পড়তে যাচ্ছে হলিউড ইন্ডাস্ট্রি।

এর আগে বেতনবৃদ্ধিসহ একাধিক দাবিতে চলতি বছরের মে থেকে ধর্মঘট শুরু করেন হলিউডের চিত্রনাট্যকাররা। অন্তত ১১ হাজার চিত্রনাট্যকার একযোগে ধর্মঘট করছেন।

১৯৬০ সালের পর হলিউডে এমন ধর্মঘট হয়নি। ধর্মঘট চলতে থাকলে ইন্ডাস্ট্রিতে বড় ধরনের প্রভাব পড়বে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন