রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

ভুটানকে হারিয়ে ১৪ বছর পর সাফের সেমিফাইনালে বাংলাদেশ

বৃহস্পতিবার, জুন ২৯, ২০২৩

প্রিন্ট করুন

চবি প্রতিনিধি: সাফ চ্যাম্পিয়নশীপের নিজেদের তৃতীয় ম্যাচে ভুটানকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেছে বাংলাদেশ। অন্যদিকে জয়শূন্য থেকেই গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছে ভুটান।

বুধবার (২৮ জুন) ভারতের শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের তৃতীয় ম্যাচে ভুটানকে ৩-১ গোলে হারিয়ে ১৪ বছর পর সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের যুবারা।

ম্যাচে ভুটান যেখানে ৫৫ শতাংশ বলের দখল রেখেছিল, বাংলাদেশ সেখানে তাদের কাউন্টার অ্যাটাক করে সহজ গল্প লেখে।খেলা শুরুর মাত্র ১২ মিনিটের মাথায় ভুটানের হয়ে গোল করে ১-০ গোলে এগিয়ে দেন নাগমেল। যদিও বাংলাদেশি খেলোয়াড়রা তাদের আশা হারায়নি এবং ২১ তম মিনিটে দুর্দান্ত গোল করে সমতা এনে দেয় বিস্ময় বালক খ্যাত মোরসালিন।

ভুটানের অপ্রীতিকর ভুলে হেডে আত্মঘাতী গোল করে ৩০ মিনিটে বাংলাদেশকে লিড এনে দেয় ভুটানের খেলোয়াড়রা। ম্যাচের ৩৭ তম মিনিটে রাকিব হোসেনের পারদর্শিতায় গোলবারের কাছ থেকে কোনাকুনি শট থেকে গোল করে বড় লিড নেয় বাংলাদেশ। রাকিব হোসেন ছাড়া আর কেউই সুযোগ নষ্ট করেননি। প্রথমার্ধ শেষ হয় ৩-১ স্কোরলাইনে বাংলাদেশের পক্ষে।

দ্বিতীয়ার্ধের সম্পূর্ণ সময় দুই দলের কেউই আর গোল না করলে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

আগামী শনিবার ভারতের শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের শীর্ষস্থানধারী কুয়েতের বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামবে বাংলাদেশ। অন্যদিকে সেমিফাইনালের অপর ম্যাচে ভারতের মুখোমুখি হবে লেবানন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন