শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

‘ভোট চোর, ফ্যাসিস্ট হাসিনা’—বলে জাতিসংঘ ভবনের সামনে স্লোগান

শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) অধিবেশনে নির্ধারিত ভাষণে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ আর করোনা মহামারী ও বৈশ্বিক যুদ্ধের অর্থনৈতিক ধাক্কা মোকাবিলায় সফলতার কৌশলের গল্প বিশ্বনেতাদের শোনাবেন প্রধানমন্ত্রী। নিউইয়র্কের সময় দুপুরে এবং বাংলাদেশ সময় মধ্যরাতে ভাষণ দেবেন তিনি।

তবে প্রধানমন্ত্রীর ভাষণের দিনে নিউইয়র্কস্থ জাতিসংঘ ভবনের সামনে দেখা গেছে বিএনপি নেতা-কর্মীদের ভিড়। এ সময় তাদের হাতে বিভিন্ন লিখা সম্বলিত ব্যানার পোষ্টার দেখা গেছে। এছাড়া বিভিন্ন রকম স্লোগানে উত্তপ্ত করে তোলেন বিএনপি নেতাকর্মীরা।

সরজমিনে দেখা গেছে, সকাল থেকে জাতিসংঘ ভবনের সামনে জড়ো হন বিএনপি নেতা-কর্মীরা। এ সময় তারা ‘টেক ব্যাক বাংলাদেশ’ ‘গো ব্যাক হাসিনা’ ‘ভোট চোর , ফ্যাসিস্ট হাসিনা’—ইত্যাদি স্লোগানে চারদিক মাতিয়ে তোলেন।

উপস্থিত বিএনপি নেতা-কর্মীরা বলেন, আমরা চাই দেশে গণতন্ত্র ফিরে আসুক, সুষ্ঠু বিচার নিশ্চিত হোক, মানুষ নিজেদের অধিকার ফিরে পাক। হাসিনা একজন খুনি, ভোট চোর, তাকে দেশের মানুষ চায় না।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশন ও অন্যান্য উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছেন। জাতিসংঘ সদর দফতরের জেনারেল অ্যাসেম্বলি হলে সাধারণ আলোচনায় প্রধানমন্ত্রী তার ভাষণে রোহিঙ্গা সংকট, জলবায়ু পরিবর্তন, সরকারের অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন এবং অন্যান্য বৈশ্বিক ও আঞ্চলিক বিষয় তুলে ধরবেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন