রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

মারা গেছেন অভিনেত্রী মিতা চৌধুরী

শুক্রবার, জুন ৩০, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: অভিনেত্রী মিতা চৌধুরী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজিউন। বৃহস্পতিবার (২৯ জুন) রাত দশটার দিকে তার মৃত্যু হয়। অভিনেত্রীর মেয়ে নাভিন চৌধুরী ফেসবুকে তার মায়ের (মিতা চৌধুরী) মৃত্যুর খবরটি জানান।  

নাভিন চৌধুরী ফেসবুকে লিখেন, তার মা (অভিনেত্রী মিতা চৌধুরী) আজ (বৃহস্পতিবার) রাতে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। মিতা চৌধুরী ক্যান্সারে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন তার মেয়ে।

৭০-৮০’র দশকের জনপ্রিয় এ নাট্যশিল্পী দীর্ঘ দিন প্রবাসে ছিলেন। ২০০৬ সালে দেশে ফিরে ফের নাটকে অভিনয় শুরু করেন। তার প্রথম ধারাবাহিকের নাম ‘শান্ত কুটির’। শুধু টিভি নাটকই নয়, মঞ্চে ‘সূচনা’ ও ‘গুড নাইট মা’ এর মতে প্রযোজনায় নিজেকে জড়িয়েছেন। অভিনয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নাট্যকার মারশা নরম্যানের ‘নাইট মাদার’ অবলম্বনে মিতা চৌধুরী ‘গুড নাইট মা’ এর পাণ্ডুলিপি তৈরি করেন। বিটিভিতে মিতা চৌধুরীর প্রথম নাটক আতিকুল হক চৌধুরীর ‘আরেকটি শহর চাই’।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাও। নিজের ভেরিফায়েড ফেসবুক একাউন্টে মিতা চৌধুরীর মৃত্যুর খবর জানিয়ে সুবর্ণা মুস্তাফা নিজের প্রথম টিভি নাটক ‘বরফ গলা নদী’তে মিতা চৌধুরীর সাথে কাজ করেছিলেন বলে জানিয়ে একসাথে তার ছবি শেয়ার করেছেন।

মিতা চৌধুরীর মৃত্যুর বিষয়টি জানিয়েছেন নাট্য অভিনেতা ও নাট্য নির্দেশক আল মনসুর। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘মিতা চৌধুরী এমনই একজন শিল্পী, যাকে অনুজরা আদর্শ হিসেবে মেনে নিতে দ্বিধাবোধ করেননি কখনই। তার শৈল্পিক ভাবনা ও সৃষ্টিশীলতা সব সময় অনুপ্রেরণা জোগায়। বরেণ্য নির্মাতা আবদুল্লাহ আল-মামুনের ‘অয়নান্ত’ নাটকের অভিনয়ের সুবাদে মিতা চৌধুরীর সাথে প্রথম পরিচয়। পরে বন্ধুত্ব। তিনি হুট করে এভাবে চলে যাবেন, তা কল্পনাও করতে পারিনি।’

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন