শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

মারা গেছেন অভিনেত্রী হুমায়রা হিমু

বৃহস্পতিবার, নভেম্বর ২, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: মারা গেছেন টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেত্রী হুমাইরা হিমু। তবে, কিভাবে মারা গেছেন তা নিশ্চিত নয়। তার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম। অভিনেত্রীর মৃত্যুতে তারকারাদের শোক বার্তায় ভরে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম।

নির্মাতা চয়নিকা চৌধুরী তার ফেসবুকে লিখেছেন, ‘প্রিয় হুমায়রা হিমু, ‘যদিও তোমার সাথে অনেক দিন কথা হয়নি, তাও এক বছর হল। কিন্তু, কাজটা তুমি একদম ভাল করোনি। ভীষন রাগ হচ্ছে।’

তিনি আরে লিখেছেন, ‘যত যাই হোক, জীবন একটাই আর জীবন সুন্দর। বেঁচে থাকাটা অনেক আনন্দের। আসলেই তুমি একটা অন্যায় কাজ করেছ নিজের উপর। তুমি পরিবারের কথাও ভাবলে না? একা একা চলে গেলে? নিজে নিজেই? এটা কেন করলে? তারপরও পরপারে ভাল থেক; এই প্রার্থনা সব সময়।’

হুমায়রা হিমুর প্রথম চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’। চলচ্চিত্রটির গল্প বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করে তৈরি ও এতে তার অসাধারণ অভিনয় সমালোচকদের ইতিবাচক সাড়া পেয়েছিলেন। তিনি অনেকগুলি টিভি নাটকে অভিনয় করেছেন। সেগুলোর মধ্যে ডিবি, সোনাঘাট, চেয়ারম্যান বাড়ি, বাটিঘর, শোনেনা সে শোনেনা ইত্যাদি।

২০০৫ সালে তিনি টেলিভিশন মিডিয়াতে ও নাটকে যুক্ত হন মো. জামালউদ্দিনের নাগরিক নাট্যাঙ্গন অনস্যাম্বলে। ২০০৬-এ হুমাইরা হিমুর প্রথম নাটক ‘ছায়াবীথি’ প্রচারিত হয়। একই বছর পিআই (প্রাইভেট ইনভেস্টিগেটর) নামের একটি সিরিয়াল নাটকেও অভিনয় করেন। এরপরে তিনি ‘বাড়ি বাড়ি সারি সারি’, ‘হাউজফুল’, ‘গুলশান এভিনিউ’সহ অনেক জনপ্রিয় নাটকে অভিনয় করতে থাকেন। আর পিছনে ফিরে তাকাতে হয় নি।

হুমাইরা হিমু ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষীপুর জেলায় জন্ম নেন। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। হিমু ইডেন মহিলা কলেজে ভর্তি হন ও এ কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। মঞ্চনাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম নাট্য জগতে ঢুকেন। ফ্রেঞ্চ নামের নাট্য দলের হয়ে তিনি অভিনয় করেন। তার মামা মূর্শেদ নাটকটিতে নির্দেশনা দিয়েছিলেন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন