শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

মারা গেছেন ‘টাইটানিক’ চলচ্চিত্রের অভিনেতা লিউ পল্টার

বৃহস্পতিবার, জুন ২৯, ২০২৩

প্রিন্ট করুন

ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্র: ১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘টাইটানিক’ চলচ্চিত্রে ম্যাসির সহ-মালিক ইসিডোর স্ট্রস হিসেবে দর্শকের কাছে পরিচিতি লাভ করা লিউ পল্টার মারা গেছেন। গেল ২১ মে ফুসফুস ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। সোমবার (২৫ জুন) প্রকাশ করা হয়েছে তার মৃত্যুর খবর। মৃত্যুকালে ৯৪ বছর বয়স হয়েছিল এ অভিনেতার। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম হলিউড রিপোটারকে এসব তথ্য নিশ্চিত করেন লিউ পল্টারের মেয়ে ক্যাথেরিন পল্টার।

এর আগে ২০২০ সালে অভিনেতার স্ত্রী ন্যান্সি ভাটারের মৃত্যু হয়। অস্কারজয়ী চলচ্চিত্র ‘টাইটানিক’ এর একটি স্মরণীয় দৃশ্যে স্ট্রস ও তার স্ত্রী জাহাজের কামরার মধ্য থেকে বের না হয়ে একসাথে সেই কামড়ায় বিছানায় শুয়ে থাকেন। ওই দৃশ্যের মাধ্যমে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি।

টাইটানিকে অভিনয়ের আগে তিনি হলিউডের টেলিভিশনের জনপ্রিয় মুখ ছিলেন। তিনি টিভি শো ‘দ্য ফ্লাইং নান’, ‘কলম্বো’, ‘দ্য ব্র্যাডি বাঞ্চ’, ‘হিল স্ট্রিট ব্লুজ’ এবং ‘এলএ ল’র মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেন হলিউডে।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ১৯২৮ সালে জন্ম নে লিউ পল্টার। আলফ্রেড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটি থেকে থিয়েটারের ওপর পিএইচডি করেন। এরপর তিনি ইউএস আর্মিতে যোগ দেন। ১৯৬৭ সালের এনবিসির রান ফর ইয়োর লাইফের একটি পর্বে অভিনয়ের মাধ্যমে পর্দায় তার অভিষেক হয়।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন